শরীয়তপুরের ডামুড্যায় সেফটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে নিঃশ্বাস বন্ধ হয়ে দুই পরিছন্নতাকর্মীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুন) দিনগত রাত দেড়টার দিকে উপজেলার দারুল আমান ইউনিয়নের উত্তর ডামুড্যা এলাকার কবির সরদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, বগুড়া জেলার সোনাতলা থানার পশ্চিম টেকানী এলাকার দুলু শেখের ছেলে মালেক শেখ (৪৫) ও পূর্ব টেকানী এলাকার আফসার বেপারীর ছেলে লিটন বেপারী (৩৫)।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, কবির সরদারের বাড়ির সেফটিক ট্যাংক পরিষ্কার করার জন্য মালেক ও লিটন নামের দুই পরিছন্নতাকর্মীকে (সুইপার) ১০ হাজার টাকা চুক্তিতে নিয়ে আসা হয়। তারা ট্যাংকের ভেতরে পাইপ বসিয়ে ময়লা অপসারণ করছিলেন। এসময় লিটন ট্যাংকের ভেতরে নামলে হঠাৎ করেই নিচে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করতে অপর শ্রমিক নালেক শেখ নামলে তিনিও আর উপরে উঠে আসেননি। তাদের সাড়া না পেলে ফায়ারসার্ভিসে খবর দেন বাড়ির লোকজন। খবর পেয়ে ফায়ারসার্ভিস এসে দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ডামুড্যা ফায়ার সার্ভিসের টিম লিডার প্রদীপ কীর্তনীয়া বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। সেপটিক ট্যাংকের ভেতর প্রচুর বিষাক্ত গ্যাস ছিলো। আমরা গ্যাস অপসারণ করে ভিকটিম দুজনকে উদ্ধার করি।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।