ষড়যন্ত্র, চক্রান্ত, জুলুম-নির্যাতনের জন্য ক্ষমতাসীনদের এক সময় আসামীর কাঠগড়ায় দাঁড়াতে হবে। ধমক দিয়ে আন্দোলন ঠেকানো যায় না। বলেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

সোমবার (৬ মে) বিকালে রাজধানীর কোর্ট স্ট্রীট রোডে কোতোয়ালী থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কারাবন্দী মোস্তাক আহমেদের পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে যান ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির শীর্ষ নেতারা।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, রমনা থানা বিএনপিনেতা সাইফুল বিশ্বাস, চকবাজার থানা বিএনপিনেতা আনোয়ারুল হক রনি, মহানগর দক্ষিণ যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক ওমর ফারুক মুন্না, ৩৫ নং ওয়ার্ড বিএনপি সভাপতি রোলেক্স পারভেজ হ্যাপি, ৩৭ নং ওয়ার্ড বিএনপিরবসভাপতি সিরাজুল ইসলাম সিরাজ, ৩৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আরিফ হোসেন বাপ্পী, ৩২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাজী জাহিদ হাসান, ৩৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ডালিম হোসেনসহ কোতোয়ালী থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সালাম বলেন, গণতন্ত্রের কথা বললে, দেশের মানুষের কথা বললে, ভোটের অধিকারের জন্য আন্দোলন করলে জেল-জুলুমের ভয় সামনে আসে। এখন তো এক মামলায় ধরে আরেক মামলায় জড়ানো হয়। ধরার সময় মামলা না থাকলে বলা হয় অপেক্ষা করুন জানতে পারবেন। এ ধরনের নাটক যারা করছে, তারও একটা শেষ আছে। ষড়যন্ত্র-চক্রান্ত জুলুম-নির্যাতনের জন্য ক্ষমতাসীনদের এক সময় আসামির কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতান্ত্রিক রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি আজ ধ্বংসের ষড়যন্ত্র চলছে। এর বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি বলেন, রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালনের মাধ্যমেই ফ্যাসিস্ট বিনাভোটের এ সরকারের সকল ষড়যন্ত্র ও জুলুমকে রুখে দিতে হবে

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন এই অবৈধ সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে একের পর এক মিথ্যা ও বানোয়াট মামলায় আদালতে ফরমায়েসী সাজার মাধ্যমে মহানগরীর শত শত নেতাকর্মীকে জেলখানায় দিনের পর পর আটকে রাখা হচ্ছে। তিনি বলেন দেশে কোনো আইনের শাসন নেই, গোটা দেশটাকে আজ কারাগারে রূপান্তরিত করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন চলছে তার মাধ্যমেই জবরদখলবাজ এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে টেনেহিঁচড়ে নামাতে বাধ্য করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

বার্তা বাজার/এইচএসএস