উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় আরও তিন নেতাকে দলের সব ধরনের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহন করায়
আজ সোমবার তাদের বহিষ্কার করা হয়।

তারা হলেন জামালপুর জেলা দেওয়ানগঞ্জ উপজেলার নুর সালাম সরকার (ভাইস চেয়ারম্যান), নারায়ণগঞ্জ জেলা সোনারগাঁও উপজেলার এম জাহাঙ্গীর হোসেন ভূইয়া (ভাইস চেয়ারম্যান) এবং গাইবান্ধা জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক তহিদুল আলম মন্ডল সুমন (চেয়ারম্যান)।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, আগামী ২১ মে অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপি’র যে সকল নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এরআগে দলের সিদ্ধান্ত অমান্য করায় প্রথম ধাপে ২৬ এপ্রিল ৭৩ নেতাকে দল থেকে বহিষ্কার করে বিএনপি। একই অভিযোগ ২৭ এপ্রিল আরও ৩ জন, ২৯ এপ্রিল ১ জন এবং ৩০ এপ্রিল ৪ নেতাকে বহিষ্কার করে দলটি। এরপর গত ৪ এপ্রিল দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেয়ায় ৬১ নেতাকে দলের সব ধরণের পদ থেকে বহিষ্কার করেছে দলটি।