রাজধানীর মোহাম্মদপুরে ঝোড়ো বাতাসে বহুতল ভবনের নির্মাণাধীন দেয়াল ভেঙে পাশের একটি টিনশেড ঘরের ওপর পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় রেশমা (৪০) নামে এক নারীর মৃত্যু হয়। এ সময় আহত হয়েছেন শিশুসহ আরও অন্তত সাতজন।

নিহত রেশমার মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

আহতরা হলেন- রুহান (৪), রাহাত (৭), রাফি (৯), রুমা (৩০), লুৎফা (৩৫), লিমা (৩০) ও ফারুক (৪৫)। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, মোহাম্মদপুর ঢাকা উদ্যান সি ব্লকে ১৫ তলা ভবনের একটি দেয়াল ঝোড়ো বাতাসে ভেঙে পাশের টিনশেড ঘরের ওপর পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় রেশমা মারা যান।

রবিবার (৫ মে) রাত ১০টার পর রাজধানীতে ঝোড়ো বাতাস বইতে শুরু করে। সাড়ে ১০টার দিকে বিভিন্ন জায়গায় বৃষ্টি শুরু হয়। সঙ্গে শিলাবৃষ্টিও পড়তে থাকে। প্রায় এক ঘণ্টা পর ঝোড়ো বাতাস ও বৃষ্টিপাত থামে।

মোহাম্মদপুর ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত মিজানুর রহমান বলেন, রেশমার মরদেহ উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেছে পুলিশ। আর আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া ঝোড়ো বাতাসে গাছ ভেঙে পড়ে রাজধানীর বেশকিছু এলাকায়ও।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রবিবার রাতে রাজধানীতে ৩৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে। আর এ সময় বাতাসের গতিবেগ ছিল ৫৯ কিলোমিটার।

 

বার্তা বাজার/এইচএসএস