প্রথম ধাপে শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে। এবারের ভোটে চেয়ারম্যান পদের জন্য লড়ছেন দুইজন। প্রভাবশালী প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে দু’জনকেই। তাদের একজন বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লা, অন্যজন সখিপুর থানা আওয়ামীলীগের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ওয়াছেল কবির গুলফাম বকাউল। দুজনই আওয়ামীলীগ পন্থী হলেও হুমায়ুন কবির মোল্লা শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনের এমপি একেএম এনামুল হক শামীমের প্রার্থী বলে প্রচারণার শুরুতেই ভোটারদের কাছে প্রচার করছেন। ভোটযুদ্ধে জয়ী হওয়ার আগে এলাকা চষে বেড়াচ্ছেন দুই প্রার্থী’ই । দ্বারে দ্বারে কুড়িয়ে বেড়াচ্ছেন জনসমর্থন। এরই অংশ হিসেবে গত শনিবার উপজেলার কাঁচিকাটা ইউনিয়নে শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এনামুল হক শামীমের নাম ব্যবহার করে হুমায়ুন কবির মোল্লা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কা যতটা ভোট পেয়েছে ঠিক ততটাই ভোট এই কেন্দ্র থেকে মোটরসাইকেল মার্কায় বুঝে নিব। তিনি বলেন, যদি আপনি আওয়ামীলীগ হন তবে অবশ্যই আপনাকে মোটরসাইকেলে ভোট দিতে হবে, এমপি যতটা ভোট পেয়েছে ততটা ভোট মোটরসাইকেল না পেলে তিনি মাইন্ড করবেন। এমনকি এই এলাকার প্রস্তাবিত কাজ নাও হতে পারে। মোটরসাইকেল প্রার্থী হুমায়ুন কবির মোল্লা আরও বলেন, আমি কাঁচিকাটার ভোট হিসেব করে নিতে চাই। আপনারা কোন ভাবেই থানা আওয়ামীলীগের সভাপতির বাহিরে যেতে পারেন না। আর যদি কেউ জান তাকে সেই ভুলের মাশুল দিতে হবে। এই আওয়ামীলীগ নেতার এমন একটি ভিডিও দ্রুতই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। ঝড় ওঠে সমালোচনার। এমন হুমকি সংবলিত বক্তব্যের নিন্দা জানাচ্ছেন অনেকে। কেউ কেউ বিরূপ মন্তব্য করছেন।

এ বিষয়ে হুমায়ুন কবিরের কাছে জানতে চেয়ে তাকে একাধিকবার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।

সেই নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন- এমন কয়েকজন জানান, বক্তব্যটি হুমায়ুন কবির মোল্লার। তারা নির্বাচনী সভায় সরাসরি কথাগুলো শুনেছেন। এতে তারা বিস্মিতও হয়েছেন। একই সঙ্গে শঙ্কায় আছেন সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট নিয়ে।

হেনস্তার শিকার হওয়ার ভয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন ভোটার বলেন, এ রকম বক্তব্যের মাধ্যমে হুমায়ুন কবির মোল্লা সাধারণ ভোটারদের হুমকি দিচ্ছেন। এসব বক্তৃতা শুনে ভোটারদের মনে ভীতির সঞ্চার হচ্ছে। অপর চেয়ারম্যান প্রার্থী ওয়াছেল কবির গুলফাম বলেন, সরকার যেখানে সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছে। সেখানে এমপির প্রভাব খাটিয়ে এমন বক্তব্য এলাকায় ভীতিকর পরিবেশ তৈরি করেছে।

এবিষয়ে ভেদরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.রোবায়েত হোসেন জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। নিয়ম অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হবে।