মাদারীপুরের রাজৈরে পুরান কাঠপট্রিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় একটি বসতবাড়ি ও ৮টি কাঠের দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে।

শনিবার গভীর রাতে উপজেলার টেকেরহাট বন্দরের শংকরদীরপাড় পুরান কাঠপট্রি এলাকায় এ ঘটনা ঘটে। এ অগ্নিকান্ডে আরও ৫টি কাঠের দোকান ও ২টি বসতবাড়ি আংশিক পুড়ে যায়। এতে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্তরা জানায়, একটি দোকান ঘরের বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এ অগ্নিকান্ডে আবু বক্কর সিদ্দিকের ৩টি, জমেত শেখের দুটি ও মস্তফার একটি কাঠের দোকানসহ ৮টি দোকান ও একটি বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায় এবং ৫টি কাঠের দোকান ও ২টি বসতবাড়ি আংশিক পুড়ে যায়।

টেকেরহাট পোর্ট স্থল কাম নদী ষ্টেশন অফিসার মোঃ মেহেদী হাসান জানান, অগ্নিকান্ডে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে অনেক চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হই। এ অগ্নিকান্ডে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

বার্তা বাজার/এইচএসএস