“আর্থিক স্বাক্ষরতা-স্বচ্ছলতার নিশ্চয়তা” বিষয়ক শ্লোগানকে সামনে রেখে ‘আর্থিক স্বাক্ষরতা কর্মসূচী-২০২৪’ উপলক্ষ্যে এক কর্মশালার আয়োজন করা হয়েছে।
বুধবার (২৭ মার্চ) বিকেল ৪ টায় ব্যাংকের আর্থিক সেবা কার্যক্রম সম্পর্কে সকল শ্রেণী পেশার জনগনকে অবহিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় ন্যাশনাল ব্যাংক হাতিয়া শাখার উদ্যোগে এই স্বাক্ষরতা কর্মসূচী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত কর্মশালায় প্রস্তাবিত ‘‘আর্থিক স্বাক্ষরতা কর্মসূচী-২০২৪” বাস্তবায়নের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক প্রদত্ত থিম- ডিজিটাল লেনদেনের ব্যবহার ও এর উপকারিতা, ইন্টারনেট ব্যাংকিং ও ডিজিটাল ব্যাংকিং এর নানা রকম সেবা সমূহের সুবিধা সমূহ ও এর নানান দিক নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন ন্যাশনাল ব্যাংক হাতিয়া শাখার ম্যানেজার একেএম ইদ্রিস। অনুষ্ঠানে হাতিয়া দ্বীপ নিউ মার্কেটের ব্যবসায়ী ও এর আশে পাশের রড, সিমেন্ট, কাপড়, ইলেক্ট্রনিক্স সহ বিভিন্ন ধরণের ব্যবসায়াীরা স্বর্তস্ফূর্ত অংশগ্রহণ করেন।

কর্মশালাতে অন্যান্যের মাঝে উপস্থিত থেকে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন ন্যাশনাল ব্যাংকের অপারেশন ম্যানেজার ফোরকান আহম্মদ, হাতিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি মো. ইফতেখার হোসেন তুহিন, বিশিষ্ট ব্যবসায়ী মো. নাজমূল আলম প্রমূখ।