নানা আয়োজনের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত হচ্ছে। মঙ্গলবার সকালে র্সূযোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনটি শুভ সূচনা করা হয়।

পরে উপজেলা পরিষদ চত্ত্বরে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীসহ বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষ। অনুষ্ঠানে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি হানিফ মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাহিদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ, সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান কবীর, শাহীন শিকদারসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী বৃন্দ উপস্থিত ছিলেন।

এ ছাড়া দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন , কুচকাওয়াজ, ডিসপ্লে প্রর্দশনী, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণসহ দিনব্যাপী নানা কর্মসূচী পালন করা হবে।