সংযুক্ত আরব আমিরাতে সুগন্ধি তৈরির প্রতিষ্ঠান আল-হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানির স্বত্বাধিকারী এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহাতাবুর রহমান নাসিরের (সিআইপি) অর্থায়নে অনুষ্ঠিত হয়েছে খতমে কুরআন, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত।

প্রবাসের মাটিতে আগে এত বড় ইফতারের আয়োজন দেখেনি বলে মন্তব্য করেন উপস্থিত অতিথিরা। রোববার (২৪ মার্চ) আমিরাতের আজমানে অবস্থিত কোম্পানির প্রধান কার্যালয় এবং কারখানা প্রাঙ্গণে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে বাংলাদেশি প্রবাসী, আমিরাতে বসবাসরত ভারত, পাকিস্তানের নাগরিকসহ বিভিন্ন দেশের সাত হাজারের বেশি মানুষের সমাগম ঘটে। নারীদের জন্যও করা হয়েছিল পৃথক স্থানে ইফতারের ব্যবস্থা।

ইফতার মাহফিলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসিরের আমন্ত্রণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মুহিব্বুর রহমান মুহিব, দুবাই কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও আমিরাত সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী, দেশবিদেশের কূটনৈতিকসহ প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তি ও তাদের পরিবার, বাংলাদেশিসহ ভারত, পাকিস্তান ও এশিয়ার বিভিন্ন দেশের নাগরিকরা, আমিরাতে অবস্থানরত বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সদস্যরাসহ বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।