ঐতিহ্যবাহী বাঙালীর বর্ষবরণ বৈশাখ উপলক্ষে কর্মক্লান্ত মালয়েশিয়া প্রবাসীদের আনন্দ বিনোদন জন্য রাজধানী কুয়ালালামপুরে যাত্রা শুরু হল এই প্রথম বাংলাদেশি ইউনিক ব্যান্ড। গতকাল (২০ এপ্রিল) সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের ফাইভ স্টার হোটেল সলিলের বলরুমে এ উপলক্ষে লাইভ মিউজিক্যাল ফিয়েস্তা -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

মালয়েশিয়ায় পিএইচডি স্কলার লিওরণা চৌধুরীর সঞ্চালনায় উদ্ভোদনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি প্রেস মিডিয়া সুফী আবদুল্লাহিল মারুফ ও তার সহধর্মিণী মালা খন্দকার।

উক্ত অনুষ্ঠানটিতে সঙ্গীত পরিবেশন করেন ইউনিক ব্যান্ডের ব্যবস্থাপনা প্রধান কী বোর্ডিস্ট ও লিড ভোকালিস্ট মো: জহিরুল ইসলাম , লিড ভোকালিস্ট মোশারফ হোসেন, লিড ভোকালিস্ট লিওরণা চৌধূরী, লিড ভোকালিস্ট আবু হানিফ ,লিড ভোকালিস্ট ইকরা সুলতানা ইতি, লিড গিটারিস্ট ও ভোকালিস্ট এবি তৌহিদ , বেইজ গিটারিস্ট ও ভোকালিস্ট সাঈফ রাজীব , টিম মেন্টর এবং ড্রামার কামরুজ্জামান মানিক, ঢোল বাদক আব্দুর রহমান।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনি কেএল ইউনিভার্সিটির কার্ডিও ডিপার্টমেন্টের প্রফেসর ডা: এমদাদুল হক, বাংলাদেশের বিখ্যাত নাট্যকার ও আবৃত্তিকার আরমান পারভেজ মুরাদ। মালয়েশিয়ান প্রবাসী বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী দাতু সেরী কামরুজ্জামান কামাল, দাতু আব্দুর রউফ , সাখাওয়াত হোসেন জোসেফ। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটির নেতা মো. মঞ্জু খা, এমদাদুল হক সবুজ , রমজান আলী, জসিম উদ্দিন , মনিরুজ্জামান মনির, মো রাসেল সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে স্টুডেন্টস ও প্রবাসী বিভিন্ন পেশা জীবী , এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মালয়শিয়ায় বাংলাদেশী প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

উক্ত ইউনিক ব্যান্ডের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে সকল প্রবাসীদের উপস্থিতি ছিল যেন কুয়ালালামপুরে এক খন্ড বাংলাদশের মত। অনুষ্ঠানটি সার্বিকভাবে স্বার্থক ও সফল ভাবে সম্পন্ন করতে পেরে প্রবাসী বাংলাদেশি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন পিএইচডি স্কলার লিওরণা চৌধূরী। ইউনিক ব্যান্ডের আয়োজক উক্ত কনসার্টে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির সাউন্ডসিস্টেম , হাই রেজুলেশন লাইটিং,এলইডি মনিটর।