মানুষের সিয়াম সাধনার মাস পবিত্র রমজান মাস। এর পরই শুরু হবে পবিত্র ঈদুল ফিতরের আমেজ। তাইতো প্রতিটি মানুষ ব্যস্ত সময় পার করছে মাহে রমজানের সাধনায়। এর এ আনন্দের সাথে যোগ হয়েছে উপজেলা নির্বাচনের আমেজ কে হবে ভোটারদের পছন্দের প্রার্থী।

তা নিয়ে চলছে সবার মাঝে হিসাব নিকাশ। এর মাঝে নির্বাচন কমিশন ১৫২টি উপজেলায় প্রথম ধাপের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা দ্বিতীয় ধাপে শুরু হবে নির্বাচন কমিশন সূত্রে জানা যায়। এরই মধ্যে প্রার্থীদের মাঝে শুরু হয়ে গেছে দৌড়ঝাঁপ। কে হবে এই গুরুত্বপূর্ণ জনপদের প্রতিনিধি।

লোক সংখ্যা, ইতিহাস, ঐতিহ্যের দিক থেকে ঘাটাইল উপজেলা একটি গুরুত্বপূর্ণ উপজেলা। তাইতো এ জনপদ নিয়ে ভোটারদের মাঝে কৌতূহলের শেষ নেই। ৫৫৯.৩০ বর্গ কিঃমিঃ, ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে এ উপজেলা গঠিত। মুক্তিযোদ্ধা সন্তান হিসেবে পৌর এলাকার রতনপুর নিবাসী সাংবাদিক আবু মোঃ শোয়েব ডনের স্ত্রী, তার বাবা বীর মুক্তিযোদ্ধা মৃত মীর আলিফ উদ্দিন ঘাটাইল উপজেলা শ্রমিক লীগের দীর্ঘ দিন আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বর্তমান অবস্থানে মীর আলেয়া বেগম বঙ্গবন্ধু কারাগার ফাউন্ডেশন ঘাটাইল উপজেলা শাখার সাধারণ সম্পাদক, গত ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সিলিং ফ্যান নিয়ে প্রতিদ্বন্দিতা করেন। তিনি একজন স্বজন ব্যক্তি যিনি সর্বদাই জনগণের মঙ্গল কামনায় ব্যস্ত থাকেন। তিনি দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটারদের সমর্থন আদায় করতে দিন রাত কাজ করে যাচ্ছেন। তিনি জানান যদি জনগণ আমাকে সমর্থন দেয় তাহলে আমি সারা জীবন জনগণের পাশে থেকে অন্যায়ের বিরুদ্ধে লড়ে যাবো। এই উপজেলায় জনসংখ্যা ৪৩৪৩০০, ভোটার সংখ্যা ২৮৬২০৭, পুরুষ ভোটার ১৪১৬২৪, মহিলা ১৪৪৫৮৩।। পুরুষ ভোটার ১৪১৬২৪, মহিলা ১৪৪৫৮৩।