দিনাজপুরের ঘোড়াঘাটে সরকারী আশ্রয়ন প্রকল্পের ঘর থেকে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি তিনি আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার ২নং পালশা ইউনিয়নের আন্দিয়া পুকুরপাড় গ্রামের নিজ ঘর থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহত ওই গৃহবধূ হলেন আয়েশা বেগম (২৭)। তিনি ওই ইউনিয়নের আন্দিয়া পুকুরপাড় গ্রামের রবিউল ইসলামের স্ত্রী।

নিহতের প্রতিবেশীরা জানান, গ্রামটিতে সরকারী আশ্রয়ন প্রকল্পের ঘরে দীর্ঘদিন থেকে বসবাস করছিলেন নিহত আয়েশা। আজ সকালে ওই গ্রামেই নতুন করে নির্মাণাধীন আরো একটি আশ্রয়ন প্রকল্পের ঘরের তীরের সাথে ওড়নায় ফাঁস দেওয়া মরদেহ দেখতে পায় গ্রামবাসী। পরে তারা থানায় খবর দিলে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

নিহতের স্বামী রবিউল বলেন, আমার স্ত্রী দীর্ঘদিন থেকে মানসিক রোগে ভূগছিলেন। নানা রকমের রোগ লেগেই থাকত। চিকিৎসা করেও কোন সুফল মিলছিলো না। মাথার সমস্যা থাকায় সে আত্মহত্যা করেছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। সকল আলামত থেকে বোঝা যায় এটি আত্মহত্যা। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় থানায় একটি অপমৃত্যের মামলা করা হয়েছে।