দিনাজপুরের ঘোড়াঘাটে একই স্থানে পৃথক দুটি দুর্ঘটনা ঘটেছে। এতে মাল বোঝাই তিনটি ট্রাক উল্টে গেছে। দুটি ঘটনায় আহত হয়েছে চালক ও চালক সহকারী (হেলপার) সহ ৭ জন।

মঙ্গলবার রাত ৮টার সময় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বিরাহীপুর-গুচ্ছগ্রাম এলাকায় সার এবং গরু বোঝাই দুটি ট্রাকের সংঘর্ষ হয়। এতে সার বোঝাই ট্রাকটি রাস্তার পাশে উল্টে যায় এবং গরু বোঝাই ট্রাকটি রাস্তার পাশের খাদে পড়ে যায়। এতে দুটি ট্রাকের চালক ও হেলপার সহ গরুর মালিক আহত হয়। পরে আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা।

একইদিন মঙ্গলবার ভোরবেলা সেই একই স্থানে গোবিন্দগঞ্জ থেকে বিরামপুরগ্রামী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর থাকা কালভার্টের রেলিং-এ ধাক্কা খায়। এতে ট্রাকটির সামনের দুটি চাকা ভেঙ্গে খুলে যায়। আহত হয় ট্রাকটির চালক ও হেলপার। তাদেরকেও উদ্ধার করে পুলিশ হাসপাতালে ভর্তি করলে চিকিৎসা নিয়ে তারা চলে যান।

স্থানীয়রা জানান, সন্ধায় সার বোঝাই ট্রাকটি ঘোড়াঘাট থেকে বিরামপুরের দিকে যাচ্ছিল। একসময় গরু বোঝাই অপর একটি ট্রাক যাচ্ছিল দিনাজপুর থেকে ঢাকার উদ্দেশ্যে। ট্রাক দুটি গুচ্ছগ্রাম এলাকায় পৌঁছালে সংঘর্ষ হয়। একই স্থানে ভোরবেলা সিমেন্ট বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে কালভার্টের রেলিং-এ ধাক্কা খায়।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নুরে আজমির ঝিলিক জানান, সন্ধায় দুর্ঘটনায় আহত ৫ জন সুস্থ আছেন। তারা গুরুতর কোন আঘাত পায়নি। আহতদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, দুর্ঘটনা কবলিত তিনটি ট্রাক ঘটনাস্থলেই রয়েছে। একই স্থানে তিনটি ট্রাক উল্টে থাকায় সড়কে যানবাহন চলাচল কিছুটা ব্যাহত হচ্ছিল। যানজট এড়াতে পুলিশ ঘটনাস্থলে রয়েছে। ট্রাক দুটিতে থাকা গরু ও সার মালিকদের জিম্মায় দেওয়া হয়েছে। দিনাজপুর থেকে র‌্যাকার গাড়ী নিয়ে আসা হয়েছে উল্টে থাকা ট্রাক তিনটিকে উদ্ধার করার জন্য। পৃথক দুটি ঘটনাতেই কেও গুরুতর আহত হয়নি।