সাম্প্রতিক সময়ে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কৃত্রিম সংকট সৃষ্টির উদ্দ্যেশ্যে অবৈধ মজুতদারদের বিরুদ্ধে র‍্যাব-৩ এর বিশেষ অভিযানে রাজধানীর জুরাইনে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত কর্তৃক অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেছে র‍্যাব-৩ জরিমানা ৩ লক্ষ ৫০ হাজার টাকা।*

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৩ কর্তৃক রাজধানীর জুরাইন এলাকায় ১৮ মার্চ ২০২৪ তারিখ ১০ ঘটিকা হতে ৩ ঘটিকা পর্যন্ত অবৈধভাবে পণ্য মজুদকারী প্রতিষ্ঠানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তার সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় র‍্যাব-৩ এর অভিযানে ভ্রাম্যমান আদালত কর্তৃক নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অবৈধভাবে মজুদ ও গুদামজাত করার অপরাধে জনপ্রিয় স্টোর, মেসার্স ফরিদপুর রাইস এজেন্সী এবং মেসার্স আরব রাইস এজেন্সী’কে সর্বমোট তিন লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়।

রাজধানীর জুরাইন এলাকায় অবৈধভাবে মজুদ ও গুদামজাতকারী জনপ্রিয় স্টোর প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ নজরুল ইসলাম (৪৮), পিতা-মৃত ফজলুর রহমান বুলু, সাং-দনিয়া, থানা-কদমতলী, ডিএমপি, ঢাকা, মেসার্স ফরিদপুর রাইস এজেন্সী এর ম্যানেজার মোঃ জহিরুল ইসলাম (২১) এবং মেসার্স আরব রাইস এজেন্সী প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ নিজাম উদ্দিন (৩৮) ঢাকাদেরকে ২৩,২০০ কেজি চাল, ২০০০ কেজি ডাল এবং ১৫০০ লিটার ভোজ্য তেল অবৈধভাবে মজুদ ও গুদামজাত করার অপরাধে সর্বমোট ৩,৫০,০০০/- টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে র‍্যাব-৩ অধিনায়ক লেঃ কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান উক্ত অর্থদন্ডপ্রাপ্ত ব্যক্তিরা তাদের অপরাধ স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ এই সকল অপরাধ কার্যক্রম করে আসছে বলে জানায়। অদূর ভবিষ্যতেও এরুপ অসাধু মজুদকারীদের বিরুদ্ধে র‍্যাব-৩ এর জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।উক্ত প্রতিষ্ঠানসমূহ এবং ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।