দিন শেষে ইফতার করতে যে সব মানুষ শুধু পানি কিংবা মুরি দিয়ে দিয়ে চালিয়ে দেয় সে সব মানুষের জন্য বিনা মুল্যে খিচুরি দিচ্ছে ড্রিম ভ্যান জগা খিচুড়ি সংগঠন। লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউপি কার্যালয়ের সামনে ১ হাজার মানুষ কে বিনামূল্যে খিচুড়ি বিতরণ করা হয়।

সোমবার ১৮ মার্চ রমজানের সপ্তম দিনে দুস্থ অসহায় ও রোজদার মানুষের মাঝে ডিম খিচুরি বিতরণ করা হয়। রমজানের প্রথম দিন থেকে এ কায্রক্রম চলেছে। প্রতি দিন ১ হাজার মানুষকে দেয়া হয় ৬০০ থেকে ৭০০ গ্রাম ওজনের খিচুড়ির প্যাকেট।  ইতোমধ্যে জেলার সদরের ৭ টি পয়েন্টে ৭ হাজার মানুষের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়েছে।  এ কর্মসুচি চলবে আরও তিন দিন। সমাজের অসহায় ছিন্ন মুল মানুষের পাশে দাঁড়াতে ৫ বছর ধরে কাজ করছে সংগঠন টি। শুধু খিচুড়ি নয় অসহায় ও দুস্ত মানুষের বাড়ী তৈরি করে দেয়া হয় সংগঠন পক্ষ থেকে।

দীর্ঘ প্রবাস জীবনে থেকে দেশে ফিরে মাত্র ৩০ টাকা প্লেট খিচুড়ি বিক্রি করত ড্রিম ভ্যান।পরে বিভিন্ন ডোনার সহযোগিতা করায়  বিনামূল্যে খিচুড়ি বিতরণের কাজ শুরু করে।সে থেকে নিয়মিত ভাবে দেশের বিভিন্ন অঞ্চলে কাজ করে যাচ্ছে সংগঠনটি। সংগঠনের পরিচালক লিখন জানান ডোনার যেই হোক সে যেন নাম প্রকাশ করতে বলে আর সেটা না চাইলে দান করা অর্থ যেন আত্বীয় সজনকে দিয় দেয়া হয়। দেশের অনেক সংগঠন ডোনারের কাছে অর্থ নিয়ে প্রতারণা করে থাকে তাই ডোনার উপস্থিত থেকে যেন কাজ গুলো এগিয়ে নেয়। ড্রিম ভ্যান জগা খিচুরি প্রজেক্টটি চলতি রমজান মাসে লালমনিরহাটে ১০ হাজার কুড়িগ্রামে ১০ হাজার এবং গাইবান্ধায়১০ হাজার মানুষের মাঝে খিচুড়ি বিতরণ করবে।

এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় জনপ্রতিনিধি ও উপহার পাওয়া সাধারণ মানুষেরা। এ কর্মসূচি আরো কলোবরে চলুক এমন প্রত্যাশা করেছেন।