নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বাঘরী এলাকায় ডাকাতির প্রস্তুতি কালে গ্রামবাসীর গণপিটুনিতে ডাকাত দলের ৪ সদস্য নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থলে ৩ জন ও আরও ১ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

রোববার মধ্যরাতে উপজেলার কাঁচপুর ইউনিয়নের বাঘরী গ্রামে এ ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রোববার রাত একটার দিকে বাঘরী গ্রামের বিল পাড়ে আট থেকে দশ জনের একটি ডাকাত দল ডাকাতির উদ্দেশ্যে অবস্থান নেয়। এ সময় স্থানীয় কয়েকজন তাদের দেখতে পেয়ে ছুটে গিয়ে গ্রামবাসীকে খবর দেয়।

পরে মসজিদের মাইকে ডাকাত বলে ঘোষণা দিলে গ্রামবাসী তাদের চারদিক থেকে ঘিরে ফেলে।

এ সময় ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তিন জনকে ধরে গণপিটুনি দিলে তারা ঘটনাস্থলেই মারা যায়। অন্যরা পালিয়ে বিলে ঝাঁপ দেয়। পরে বিল থেকে উঠিয়ে আরও দুই ডাকাত দলের সদস্যকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ঢাকা মেডিকেল হাসপাতালে আরও এক জনের মৃত্যু হয়।

সোনারগাঁয়ের পরিদর্শক (তদন্ত) মহসিন মিয়া জানান, নিহত তিন জনের মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আহত ডাকাত দলের সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরও এক জন হাসপাতালে মারা গেছে।

বাঘরী গ্রামে পুলিশ মোতায়েনের পাশাপাশি নিহতদের পরিচয় সনাক্ত করার চেষ্টা চলছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা হবে বলেও জানান তিনি।