বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বগুড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসক চত্বর বটতলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিভিল সার্জনসহ সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এরপর সকাল সাড়ে ১০ টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্ব এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল অপরিসীম। শিশুদের খুবই ভালোবাসতেন তিনি। তার জন্মদিনে তিনি শিশুদের সঙ্গে কাটাতে পছন্দ করতেন। এরপরেই বঙ্গবন্ধুর জন্মদিনকে শিশুদের জন্য উৎসর্গ করে জাতীয় শিশু দিবস হিসেবে ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন বগুড়া-৬ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ শফিউল আজম, বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।

আলোচনা সভার পূর্বে জেলা প্রশাসক চত্বর বটতলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের সময় উপস্থিত ছিলেন বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনের সংসদ সদস্য ডাঃ মোস্তফা আলম নান্নু, স্থানীয় সরকারের উপপরিচালক মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফসানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মেজবাউল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন প্রমুখ।

এদিকে দিবসটি উপলক্ষে এদিন সকাল ৮টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা করে জেলা আওয়ামী লীগ। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এমপির সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এমপি, ডাঃ মকবুল হোসেন, টি জামান নিকেতা, এ্যাডভোকেট আব্দুল মতিন, এ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাডভোকেট জাকির হোসেন নবাব, অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, আল রাজি জুয়েল প্রমুখ।

এর আগে সকালে শহরের টেম্পল রোড দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন সংগঠনটির নেতাকর্মীরা। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন তারা।