দিনাজপুরে ঘোড়াঘাটে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

দিনটি উপলক্ষে রবিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন। পরে একেএকে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও আওয়ামীলীগের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে উপজেলা থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা। সভা শেষে বঙ্গবন্ধুর জীবনীর উপর কুইজ, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান, কৃষি কর্মকর্তা রফিকুজ্জামান, ঘোড়াঘাট সরকারী কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ এবং ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নিরঞ্জন সরকার সহ উপজেলার বিভিন্ন সরকারী দফতরের কর্মকর্তা বৃন্দ।

দিনাজপুরের ঘোড়াঘাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন উপজেলা প্রশাসন।