নোয়াখালীর হাতিয়ায় উপজেলা সদরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এ সময় খালের উপর নির্মাণাধীন তিনটি ভবনের বর্ধিতাংশ ভেঙে দেওয়া হয়েছে।

শনিবার (১৬ মার্চ) সকাল থেকে পৌরসভার সুপার মার্কেট সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালনা করেন হাতিয়া পৌরসভার মেয়র কে এম ওবায়েদ উল্যা।

উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে সকাল থেকে হাতিয়া পৌরসভার কর্মকর্তা, বিভিন্ন ওয়ার্ডের কমিশনার ও উচ্ছেদের কাজে অংশ নেওয়া শ্রমিকরা জড়ো হন। পরে তারা হাতিয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের প্রধান সড়কের পাশে খালের উপর অবৈধভাবে নির্মিত তিনটি ভবনের স্থাপনা সম্পূর্ণ ভেঙে গুড়িয়ে দেন।

হাতিয়া পৌরসভার প্রধান নির্বাহী খালেদুজ্জামান জানান, হাতিয়া সুপার মার্কেটের ব্যবসায়ীরা মার্কেটের পাশে আরও একটি ভবন তৈরি করেন। সেই ভবনের সামনের অংশে খালের উপর তারা পেছনের মার্কেটের ন্যায় ভবন নির্মাণ করছেন। সরকারি জায়গায় ভবন নির্মাণের কোনো অনুমতি তাদের ছিল না। এজন্য উচ্ছেদ অভিযান করে খালের উপর নির্মিত নতুন এই স্থাপনা সম্পূর্ণ ভেঙে দেওয়া হয়েছে।

এদিকে উচ্ছেদ অভিযান পরিচালনা কালে ওছখালী টু নলচিরা প্রধান সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। উৎসুক জনতা রাস্তার পাশে দাঁড়িয়ে এই দৃশ্য দেখতে পান। প্রায় শতাধিক শ্রমিক সকাল থেকে দুপুর পর্যন্ত ভবন ভাঙার এই কাজ চালিয়ে যান।