নোয়াখালী হাতিয়ায় অগ্নিকান্ডের ঘটনায় একটি বসতঘর ভস্মিভূত হয়। এসময় ঘরে ঘুমন্ত থাকা ললিতা বালা দাস নামে এক বৃদ্ধার মৃত্যু হয়।
শনিবার (৯ মার্চ) ভোরে হাতিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড সার্বজনীন কালী মন্দিরের পাশে ঘটনাটি ঘটে। আগুনে পোড়া বৃদ্ধা ললিতা বালা দাস (৮০) পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত গোপাল কৃষ্ণ দাসের স্ত্রী ও ওমান প্রবাসী জগন্নাথ দাস এবং গোপী নাথ দাসের মাতা।

জানা যায়, বৃদ্ধা ললিতা বালা দাসের দুই ছেলে ও এক মেয়ে। মেয়ের শশুর বাড়ী পাশের উপজেলা সুবর্ণচর। আর ছেলেরা তাদের বউ নিয়ে প্রবাসে থাকে। বৃদ্ধা একাই ঘরে থাকতেন। শনিবার ভোর রাতের দিকে পাশের বাড়ির লোকজন হঠাৎ আগুনের লেলিহান দেখতে পেয়ে তারা নিজেরা আগুন নিয়ন্ত্রনে চেষ্টা করে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিসে কল দেয়। ফরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণ আনে। ততক্ষনে ঘরে থাকা বদ্ধার মৃত্যু ঘটে। আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি, তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে।

এবিষয়ে হাতিয়া থানা পূজা উযযাপন কমিটি ও সার্বজনীন কালী মন্দির কমিটির সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদার জানান, আগুনে পুড়ে যাওয়া বৃদ্ধা ললিতা বালা দাসের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। সে সাথে তাঁকে সৎকার করার প্রয়োজনীয় সকল ব্যাবস্থা গ্রহণ করছি।

হাতিয়া থানা অফিসার ইনসার্জ জিসান আহমেদ জানান, আগুনে পুড়ে মৃত্যু হওয়া বৃদ্ধার স্বজনদের আবেদনের প্রেক্ষিতে মরদেহ ময়না তদন্ত ছাড়া স্বজনদের কাছে হস্তান্ত করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।