নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) তে তরুণ কলাম লেখক ফোরামের উদ্যোগে লেখক উৎসব ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ৬ ই মার্চ) দুপুরে নোবিপ্রবির হাজী ইদ্রিস অডিটোরিয়ামের আইকিউএসি সেমিনার কক্ষে তরুণ লেখকদের নিয়ে উক্ত আয়োজন সম্পন্ন হয়।

তকি তাহমিদ তালুকদার ও মমতাজ বেগমের সঞ্চালনায় এবং সাবিহা তাসমিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এবং তরুণ কলাম লেখক ফোরাম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টা অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এ ছাড়া অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে বীর মুক্তিযোদ্ধা, একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট লেখক ও সাংবাদিক জনাব অজয় দাশ গুপ্ত ও বিশিষ্ট সাংবাদিক জনাব মোঃ আশফাকুজ্জামান ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক কর্মকর্তা কর্মচারী ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিতি ছিলেন।

একুশে পদক প্রাপ্ত বিশিষ্ট লেখক অজয় দাশ গুপ্ত বলেন, নিজেকে একজন সঠিক মানুষ হিসেবে গড়তে হলে নিজেকে জানতে হবে নিজের মস্তিষ্কের বিকাশ ঘটাতে হবে।

নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, নোবিপ্রবি তরুণ কলাম লেখক ফোরাম খুব ভালো কাজ করছে তাদের লেখার খুব ভালো ফ্লাটফর্ম অব্যাহত আছে, আশা করছি তারা এ কাজটি অব্যাহত রাখবে।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মোঃ দিদার উল আলম বলেন, লেখালেখির চর্চার সাথে নোবিপ্রবির সমস্যা সম্ভাবনা তুলে ধরে এই ক্যাম্পাসের অগ্রযাত্রায় সকলে ভুমিকা রাখবেন বলে আমার বিশ্বাস, আমি সকলের সাফল্য কামনা করছি।