ঢাকা সহ সারাদেশ থেকে পদ্মা সেতু পার হয়ে শরীয়তপুরের সড়কে আসলেই গাড়ি থামিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সবকিছু নিয়ে যেত ডাকাত দল। গত প্রায় দুই সপ্তাহ ধরে সড়কটিতে ডাকাতের উৎপাত দিন দিন বেড়েই চলছিল।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে শরীয়তপুরের পদ্মা দক্ষিণ থানাধীন মজিদ বেপারীর কান্দি গ্রামের ঢাকা টু শরীয়তপুর সড়কে ডাকাতি করার সময় ওই ডাকাত দলের দুই সদস্যকে স্থানীয় জনতা আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

ডাকাতি করার সময় আটক হওয়া দুই ডাকাত সদস্য হলেন, বরিশাল জেলার গৌরনদী উপজেলার বদরপুর গ্রামের মো. জাহাঙ্গীর মৃধার ছেলে মো. রিপন মৃধা (৩৫) ও শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ঘড়িষার এলাকার আমির হোসেন বেপারীর ছেলে জীবন বেপারী (৩৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে মধ্যরাতে ঢাকা টু শরীয়তপুর সড়কে গাাড়ি থামিয়ে যাত্রীদের সবকিছু ডাকাতি করে নিয়ে যেত ডাকাত দল। পুলিশ ও স্থানীয়রা ডাকাত দলের সদস্যদের আটক করার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা করলে শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে আব্দুল মজিদ বেপারী কান্দি গ্রামের প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কাঠ ব্রিজের ওপরে দাঁড়িয়ে ডাকাত দলের ৩-৪ জন সদস্য দেশীয় অস্ত্র নিয়ে একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারের গতিরোধ করে। এসময় গতিরোধ করা গাড়ির যাত্রী ও স্থানীয়রা মিলে ডাকাত দলটির ২ সদস্য রিপন ও জীবনকে আটক করে গণধোলাই দেয়। পরবর্তীতে তাদেরকে পদ্মা দক্ষিণ থানা পুলিশের নিকট সোপর্দ করলে গুরুতর আহত অবস্থায় দুই ডাকাতকে জাজিরা উপজেলা স্বাস্থ কম্পেলেক্সে ভর্তি করে পুলিশ। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এবিষয়ে পদ্মা দক্ষিণ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) এনামুল হক শিমুল বলেন, ডাকাতি করার সময় ডাকাত দলের দুই সদস্যকে স্থানীয়রা আটক করে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। আহত অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।