বলার ছিলো অনেক কিছু, বলা হলো না কিছু ফেসবুকে এ লেখা পোস্ট করে নিজ ঘরের ফ্যান এর সাথে গলায় ফাঁস দিয়ে শরীয়তপুরের ডামুড্যায় লামিসা জামান দিয়া নামের এক এসএসসি পরীক্ষার্থী আত্মহত্যা করেছে।

লামিসা ডামুড্যা পৌরসভার দক্ষিণ ডামুড্যা এলাকার ইটালী প্রবাসী মনিরুজ্জামান বিপ্লব বেপারীর মেয়ে ও ২০২৪ সালে সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ে মানবিক শাখা থেকে এস এসএসসি পরীক্ষা দিচ্ছেন।

পুলিশ ও স্থানীয় সুত্র জানান শুক্রবার(২৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটায় দিকে লামিসা ওর রুমেই ছিলো এসময় ওর মা লাকি আক্তার বাড়ি ছিলো না। ওর বাড়িতে ছিলো ওর খালা। খালা লক্ষ্য করে অনেক সময় ধরে ওর রুমের দরজা বন্ধ। এরপর অনেকক্ষন সময় ধরে লামিসার রুমের দরজা বন্ধ দেখে ওর খালা চিৎকার করলে প্রতিবেশীরা রুমের দরজা ভেঙে লামিসা কে ভ্যান্টী লেটারের সাথে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়, এরপর তাকে দ্রুত ডামুড্যা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ ইসরাত জাহান তাকে মৃত ঘোষণা করেন।

সরকারি ডামুড্যা মুসলিম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ জানান, লামিসা আমাদের স্কুলের খুব ভালো ছাত্রী ছিলো। বৃহস্পতিবার পরীক্ষার পরও কথা বল্লাম ওর সাথে। খোঁজ খবর নিলাম, জানতে চাইলাম পরীক্ষা কেমন হইছে ও বললো স্যার পরীক্ষা ভালো হয়েছে, কেন যে এমন করলো বুঝলাম না। ডামুড্যা থানা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ইসরাত জাহান বলেন, স্বজন’রা দিয়াকে হাসপাতালে নিয়ে আসলে। আমি ওর প্রেশার ও হার্টবিট পরিক্ষা করে দেখি মৃত।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে মেয়েটি আত্মহত্যা করেছে । লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে । তদন্তের রিপোর্টের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।