ভাষা শহীদদের স্মরণে ঢাকার সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদে শহীদ মিনার এর শুভ উদ্বোধন হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এর উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

উদ্বোধন শেষে গণমাধ্যমকে মঞ্জুরুল আলম রাজীব বলেন, মা কে মা বলার অধিকার রক্ষার্থে এবং আমাদের মাতৃভাষার জন্য যারা ১৯৫২ সালে বুকের রক্ত ঢেলে দিয়েছিল, সেই সকল ভাষা শহীদ এবং তাদের পরিবারের প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জানাই। পাশাপাশি এটাও বলতে চাই, আজকে এই তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর শহীদ মিনার তৈরির যে উদ্যোগটি নিয়েছিলেন সেটা এই ভাষার মাসে তিনি উদ্বোধন করলেন। একারণে সাভার উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে আন্তরিক ধন্যবাদ এবং অভিনন্দন জানাই।

রাজীব আরও জানান, এই শহীদ মিনার প্রতিষ্ঠার কারণে এই অঞ্চলের মানুষ তাদের পূর্বপুরুষ ভাষা শহীদদের ত্যাগের ইতিহাস সম্পর্কে জানতে পারবে। এছাড়া, শহীদ দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনেরও একটা সুযোগ তারা পাবে বলে আমি বিশ্বাস করি।

এই শহীদ মিনারের পরিকল্পনা ও বাস্তবায়নকারী তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর গণমাধ্যমকে জানান, অত্র অঞ্চলে এই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের কোনো জায়গা ছিল না। আমাদের শ্রদ্ধাভাজন নেতা আমার ভাই সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের উৎসাহ ও উদ্দীপনার কারণেই আজকে এই অঞ্চলের মানুষের জন্য ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে ইউনিয়ন পরিষদ চত্বরে একটি শহীদ মিনার স্থাপনে সক্ষম হয়েছি।

উল্লেখ্য, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের এই শহীদ মিনারটি ইউনিয়ন পরিষদের ১% এর অর্থায়নে একটি প্রকল্পের মাধ্যমে নির্মিত হয়েছে বলে জানান এই ইউনিয়ন পরিষদের সচিব আবুল কালাম আজাদ।