আজ শনিবার বিকালে মহাসচিব শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে গেছেন বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন। কারামুক্তির পর গুলশানের বাসায় প্রয়োজনীয় চিকিৎসা নেওয়া শুরু করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কারাবন্দি অবস্থায় মহাসচিব অসুস্থ ছিলেন। তার ওজন প্রায় ৬ কেজি কমে গেছে এবং বিভিন্ন উপসর্গ দেখা দিয়েছিল। আজকে বিকালে উনি স্পেশালাইজড হাসপাতালে গিয়েছিলেন। সেখানে গ্যাস্ট্রোলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শামসুল আরেফিন তাকে দেখে প্রয়োজনীয় চিকিৎসাপত্র দিয়েছেন।

জাহিদ বলেন, আলহামদুলিল্লাহ, এখন উনার শারীরিক অবস্থা ভালো। বাসা থেকে উনার চিকিৎসা চলছে। আগামী বৃহস্পতিবার একটি পরীক্ষার জন্য এই হাসপাতালে উনাকে আবার যেতে হবে।

গত বৃহস্পতিবার ঢাকার কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গত ২৮ অক্টোবর গুলশানের বাসা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ২ নভেম্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গুলশানের একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গিয়ে পরবর্তিতে তাদেরকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখায়।