পিরোজপুরের ইন্দুরকানীতে সাজাপ্রাপ্ত দুইজন পালতক আসামী প্রায় একযুগ পরে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। পিরোজপুরের পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলামের দিক নির্দেশনায় ও ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান তালুকদার এর সার্বিক তত্বাবধানে তথ্য প্রযুক্তির মাধ্যমে এই আসামীদের রাজধানী ঢাকার মুগদা ও বাড্ডা এলাকা থেকে গ্রেফতার করেন।

থানা সুত্রে জানাযায়, উপজেলার টগড়া গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে ১১ বৎসরের সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামী মোঃ কামাল হোসেন (৫০), ডিএমপি ঢাকার খিলগাওঁ থানার মামলা নং- ১০ (৬) ২০০১ ধারা-৩৯৯/৪০২ পেনাল কোড, ২০০১ সালে মামলায় গ্রেফতার হয় এবং পরে আদালত থেকে জামিন হওয়ার পর দির্ঘ প্রায় এক যুগ ধরে পলাতক ছিল।

পরবর্তিতে ২০১৪ সালে মামলাটির বিচার শেষে বিজ্ঞ অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত ঢাকা ১১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। দীর্ঘদিন পলাতক থাকার পরে আসামীকে গ্রেফতারের উদ্দেশ্যে আসামীর নিকটতম আত্মীয় স্বজনদের খোজ খবর নিয়ে আসামীর মোবাইল নাম্বার সংগ্রহ করে তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামীর অবস্থান নির্নয় করে আসামীকে গত ১৫/ফেব্রুয়ারি বিকালে ঢাকার দক্ষিন মুুগধা এলাকায় অভিযান চালিয়ে ইন্দুরকানী থানার কর্মরত এসআই (নিঃ) মোঃ মিজানুর রহমান সংগীয় অফিসার ও ফোর্স এর সহায়তায় গ্রেফতার করেন।

অপর এক মামলায় উপজেলার দক্ষিন ইন্দুরকানী গ্রামের মোঃ দেলোয়ার হোসেন শেখের ছেলে মোঃ কাওছার শেখ (৩০), ইন্দুরকানী থানার জিআর মামলা নং- ২৫/১৬ ধারা-মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে ১৯(১) টেবিল ৯(ক)/২৫ ধারায় তিন বৎসর ছয় মাস সশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামীকে আটক করা হয়েছে। ১৫ফেব্রুয়ারি বিকালে আসামীকে ভাড়াটিয়া বাসা উত্তর বাড্ডা ঢাকা এলাকায় অভিযান চালিয়ে ইন্দুরকানী থানার এএস আই (নিঃ) মোঃ মনসুর আলম সংগীয় অফিসার ও ফোর্স এর সহায়তায় গ্রেফতার করে।

ইন্দুরকানী থানার ওসি কামরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানান, তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামীর গ্রেফতার করা হয়। আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আসামীদের পিরোজপুর অদালতে প্রেরণ করা হয়েছে।