আগামী ৯ মার্চ পটুয়াখালী পৌরসভা নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিল করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র ডাঃ শফিকুল ইসলাম। ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার সাড়ে বারোটায় জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খানের কাছে এ মনোনয়নপত্র জমা দেন তিনি। এর আগে শহরের পুরাতন বাজার এলাকা থেকে কয়েক হাজার নেতাকর্মী ও জনসাধারন নিয়ে জেলা নির্বাচন অফিসমুখে রওনা দেন তারা।

মনোনয়নপত্র দাখিলের পর মেয়র প্রার্থী ডাঃ শফিকুল ইসলাম বলেন, বিগত ৫ বছরে পৌর শহরের একটি মাত্র নির্দিষ্ট জায়গায় উন্নয়ন হয়েছে। বাকি কোন ওয়ার্ডেই উন্নয়নের ছোয়া লাগেনি। বিশেষ করে খেটে খাওয়া মানুষের কস্ট তো লাঘব করতে পারেইনি বর্তমান মেয়র বরং বাড়িঘর উচ্ছেদ করে তাদের ভিটা ছাড়া করেছে। তাও আবার কোন পূর্নবাসন না করে। পৌর মার্কেটের দোকান বরাদ্দের নামে মালিকদের থেকে তিন গুন টাকা নিচ্ছে এই বর্তমান মেয়র। এছাড়া আগের ব্যবসায়ীদের মধ্যে অনেকেই দোকান না পাওয়ায় নিঃস্ব হয়ে পড়েছেন তারা। কিন্তুু তাদের দেখেননি এই বর্তমান মেয়র।

এছাড়া তিনি আরো বলেন, বড় বড় প্রকল্পের নামে খরচ বেশি দেখিয়ে টাকা আত্নসাত করছে। আমি নির্বাচিত হলে সবাইকে পাশে রেখে কাজ করে যাবো।

মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সুলতান আহমেদ মৃধা, কোষাধ্যক্ষ গাজী হাফিজুর রহমান সবির, উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সরোয়ার, দপ্তর সম্পাদক এ্যাড. হারুন অর রশিদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তারিকুজ্জামান মনি, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইফুল ইসলামসহ কয়েক হাজার নেতাকর্মী।

বার্তা বাজার/জে আই