কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মোর্শেদ রায়হান হিমু উপর হামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার(২ মে) বেলা সাড়ে ১১ টায় কলা অনুষদের সামনে এই মানববন্ধন করা হয়।

প্রত্নতত্ত্ব বিভাগের ১৭ তম আবর্তনের শিক্ষার্থী হিজবুল্লাহ আরেফিন তাজবী বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের মতো জায়গায় কিভাবে একজন শিক্ষক আরেক শিক্ষকের উপর হামলা চালায়! এই রকম অমানবিক কর্মকান্ডের জন্য আমরা সুষ্ঠু বিচার চাই।’

মানববন্ধনে উপস্থিত সহকারী অধ্যাপক শারমিন রেজওয়ানা বলেন, ‘ একজন মানুষের ভিতর রাগ বিদ্বেষ থাকতে পারে। কিন্তু তাই বলে একজন শিক্ষক আরেক শিক্ষকের উপর হামলা করতে পারে! এই অবস্থায় কিভাবে আপনি বিশ্ববিদ্যালয়ে গবেষণার পরিবেশ সৃষ্টি করবেন। তার পাশাপাশি আপনি হঠাৎ করে বিশ্ববিদ্যালয়ের হল গুলো বন্ধ করে দিলেন। এইভাবে শিক্ষার্থীদের কোণঠাসা করার দরকার কি!’

এ মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিভাগের বিভাগীয় প্রধান ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন, বিভাগের ছাত্র উপদেষ্টা এবং সহকারী অধ্যাপক মশিউর রহমান, সহকারী অধ্যাপক ড. সাদেকুজ্জামান তনু, সহকারী অধ্যাপক শহীদুল ইসলাম, সহকারী অধ্যাপক সাথী রানী কুন্ডু, সহকারী অধ্যাপক মুতাসিম বিল্লাহ, সহকারী অধ্যাপক নাইমুল হুদা, সহকারী অধ্যাপক রেজওয়ানা আফরিন রুম্পা সহ বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজ কার্যালয়ে প্রবেশ করতে গেলে শিক্ষক সমিতি বাঁধা প্রদান করে। তখন ছাত্রলীগ, শিক্ষক, উপাচার্যের ত্রিমুখী ধাক্কাধাক্কি ও দস্তাদস্তি হয়। সে সময় ধাক্কাধাক্কিতে আঘাতপ্রাপ্ত হন প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মোর্শেদ রায়হান হিমু।


বার্তা বাজার/এইচএসএস