ঢাকার কেরানীগঞ্জে ১১ বছর বয়সের এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগ মাদ্রাসা শিক্ষক মোহাম্মদ কাউসার (২৮)-কে গ্রেফতার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ।

কাউসার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাটোলপাড়া গ্রামের মৃত নুর মোহাম্মদ কাজেম আলির ছেলে। সে বর্তমানে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ হাউজিং এলাকায় রবি মিয়ার বাড়িতে ভাড়ায় বসবাস করত এবং স্থানীয় জামিয়াতুন নুর আল ইসলামীয়া মাদ্রাসার শিক্ষক হিসেবে কর্মরত ছিল।

৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে ভুক্তভোগী মাদ্রাসা ছাত্রের মা বাদী হয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত কাউসারকে তার নিজ বাসা থেকে আটক করে।

জানা যায়, ভুক্তভোগী ছাত্রটি হাসনাবাদ এলাকার জামিয়াতুন নুর আল ইসলামীয়া মাদ্রাসায় লেখাপড়া করে। আর অভিযুক্ত কাউসার এই মাদ্রাসার শিক্ষক ও ভুক্তভোগী ছেলেটিকে বাসায় গৃহ শিক্ষক হিসেবে পড়াতো। গতকাল রাত সাড়ে নয়টার দিকে অভিযুক্ত শিক্ষক ভুক্তভোগী ছাত্রটিকে রাস্তায় পেয়ে খাবারের প্রলোভন দেখিয়ে নিজ বাসায় নিয়ে গিয়ে বলৎকার করে। পরে ভুক্তভোগী ছাত্র বাসায় ফিরে বিষয়টি পরিবারকে জানালে আজ সকালে ওই ছাত্রের মা ছেলেকে নিয়ে থানায় এসে মামলা দায়ের করলে থানা পুলিশ অভিযুক্ত শিক্ষককে আটক করে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ইন্সপেক্টর তদন্ত সরজিৎ কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। মাদ্রাসা শিক্ষককে মামলায় গ্রেফতার দেখিয়ে ১৬৪ ধারায় জবানবন্দী রেকর্ড করার জন্য আদালতে পাঠানো হয়েছে।

বার্তা বাজার/জে আই