নরসিংদীর পলাশে ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিং উদ্যোক্তার দোকানের তালা ভেঙে টাকা চুরির ঘটনায় দুই যুবককে কুমিল্লার দেবীদ্বার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানাযায়, রোববার রাতে নরসিংদীর পলাশ থানার পরিদর্শক (তদন্ত) জসিম উদ্দিন ও উপপরিদর্শক (এসআই) পাপন চন্দ্র দের নেতৃত্বে পুলিশের একটি দল তথ্যপ্রযুক্তির সহায়তায় কুমিল্লার দেবীদ্বার থানা এলাকায় অভিযান চালিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন কুমিল্লার মুরাদনগর থানা এলাকার শুশুন্ডা গ্রামের তৌফিত ওরফে তৌহিদ (২৮) এবং একই গ্রামের জামাল ওরফে কামাল মিয়া (৪২)।

পুলিশ জানায়, গত ১৫ ডিসেম্বর দুপুরে পলাশ উপজেলার চরসিন্ধুর ইউনিয়নের চরসিন্ধুর বাজার এলাকার এমপি মার্কেটের নিচতলায় ডাচ বাংলা এজেন্ট ব্যাংকিংয়ের শাটারের তালা ভেঙে প্রায় ৯ লাখ টাকা চুরি করে নিয়ে যায় চোর চক্রটি। এ ঘটনায় ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ দিলে তথ্যপ্রযুক্তির সহায়তায় দীর্ঘদিন চেষ্টার পর তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে নগদ টাকাসহ তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেপ্তার দুজনকে সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

বার্তা বাজার/জে আই