দেবীনগরে মাদক ব্যবসায়ীদের দৌরাত্ম্য রোধে গ্রামবাসীর মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দেবীনগর গ্রামের কতিপয় মাদক ব্যবসায়ী ও মাদকাসেবীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

শুক্রবার (২রা ফেব্রুয়ারি) দুপুর ২টায় দেবীনগর পাইকোড়তলা মোড়ে মাদক বিক্রি, চুরি ও ছিনতাইয়ের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন করে সচেতন যুবসমাজ ও দেবীনগর গ্রামের অধিবাসীরা।

মানববন্ধনে অংশ নেওয়া ব্যক্তিরা তাদের বক্তব্যে বলেন, কয়েক মাস ধরে এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের আনাগোনা বেড়েই চলেছে। এসব ব্যক্তিদের এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বললে তারা বিভিন্নভাবে এলাকাবাসীকে হুমকি ধামকি প্রদান করে। সেসব পরিবারের প্রধানদের অবহিত করেও কোনরূপ ফলাফল লক্ষ্য করা যায় নি। আর এসবের মধ্যেই গ্রামে চুরি, ছিনতাইয়ের ঘটনা দিনকে দিন বেড়েই চলেছে। দোকান চুরি, বাড়ি থেকে টাকা, স্বর্ণালঙ্কার, অটোরিকশা, গরু, ছাগল ইত্যাদি চুরির ঘটনা নিত্যদিন বেড়েই চলেছে। থামার কোন লক্ষণই দেখা যাচ্ছে না। রাতে এলাকার যুবক বৃদ্ধ সবাই মিলে পাহারা দিয়েও এসব ঘটনা রোধ করতে পারছে না। ফলে শান্তি শৃঙ্খলার পুরোপুরি অবনতি ঘটেছে।

এমন পরিস্থিতিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, দ্রুত পুলিশি পাহারার ব্যবস্থা গ্রহণ করতঃ এলাকায় শান্তি ফিরিয়ে আনতে মাদক ব্যবসায়ী ও মাদকসেবিদের গ্রেফতার করতে জোর দাবি জানান। নচেৎ এমন পরিস্থিতি চলমান থাকলে জনসাধারণ তদের নিজের ও সম্পদ রক্ষার্থে আত্মরক্ষামূলক ব্যবস্থা গ্রহণে বাধ্য হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বর্তমান উক্ত ওয়ার্ড (১নং) কমিশনার আব্দুল হক বাদল বিশ্বাস, পল্লী চিকিৎসক কবির আলী, বিশিষ্ট সমাজসেবী আব্দুস সামাদ ও মানববন্ধনের আহবায়ক ডলার ইসলাম রকিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। বিক্ষোভ ও মানববন্ধনে গ্রামের নারী-পুরুষ ও শিশু সহ গণ্যমান্য সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করে।

এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাঃ সাজ্জাদ হোসেন বলেন, আমরা লিখিত কোন অভিযোগ পাইনি তবে আমি শুনেছি। সার্বিক পরিস্থিতির উপর আমরা নজর রাখছি। যতটুকু জেনেছি, সেখানে মাদক ব্যবসা ও মাদকাসক্তদের খুব উপস্থিতি রয়েছে। সময় মতো আমরা যথাযথ ব্যবস্থা নিবো।

 

ই.এক্স/ও.আর/বার্তা বাজার