নারীদের অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে বাংলাদেশের বিপক্ষে বড় ব্যবধানে জিততে হতো পাকিস্তানকে। সেটা হয়নি। উল্টো পাকিস্তানকে হারিয়ে শ্রীলঙ্কাকে ফাইনালে তুলেছে লাল-সবুজরা। আগামী ২ ফেব্রুয়ারি ত্রিদেশীয় সিরিজে শিরোপার লড়াইয়ে শ্রীলঙ্কার মেয়েদের মুখোমুখি হবে বাংলাদেশ।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানের মেয়েদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল স্বাগতিক দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তারা ৯৬ রান সংগ্রহ করেছিল। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৮ বল আগেই ৪ উইকেটের জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এই ত্রিদেশীয় সিরিজে অপরাজিত থেকে লাল-সবুজরা ফাইনালে উঠেছে। পাকিস্তান ও শ্রীলঙ্কাকে দুইবার করে হারিয়ে চারটি ম্যাচ জিতেছে তারা।

আজ টস হেরে ব্যাটিং করতে নেমে ১৫ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়ায় যদিও। সামিয়া আফসার ও আরেশা আনসারি মিলে ৭৪ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়েন। কিন্তু সামিয়া ৪৮ রানে রান আউট হতেই ফের বিপর্যয়ে পড়ে তারা। এরপর আর মাত্র ৭ রান করতে পারে তারা। ২৬ রান আসে আরেশার ব্যাট থেকে।

বাংলাদেশের বোলারদের মধ্যে রাবেয়া খাতুন ১৬ রান খরচায় নেন দুটি উইকেট। ম্যাচসেরাও তিনি।

৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে সুমাইয়া আক্তার সূবর্ণা সাজঘরে ফেরেন। এরপর ব্যক্তিগত ১৪ রানে ফেরেন আরেক ওপেনার ইভা। রান তাড়ায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে বাংলাদেশ। তার পরেও জয় পেতে তেমন বেগ পেতে হয়নি। দলীয় ১৭ ওভার শেষে জয় নিশ্চিত হয়েছে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস খেলেন সুমাইয়া আক্তার।

বার্তা বাজার/জে আই