শিবগঞ্জে এক ইউপি সদস্যের বিরুদ্ধে বয়স্ক , প্রতিবন্ধী, বিধবা, মাতৃত্বকালীন ভাতা, ১০টাকা কেজি চাউলের কার্ড, জল মটার স্থাপন, আশ্রয়ণ প্রকল্পের ঘরবাড়ি বরাদ্দ সহ বিভিন্ন মিথ্যে প্রলোভন দেখিয়ে গরিব-অসহায়, প্রতিবন্ধী লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ৩ নং দাইপুখুরিয়া ইউনিয়নের ৮ং ওয়ার্ডের অভিযুক্ত ওয়ার্ড সদস্য মোঃ সাদ্দাম হোসেনের বিরুদ্ধে এলাকাবাসী একের পর এক অভিযোগের ফিরিস্তি তুলে ধরেছেন। নাহিদুজ্জামান নামের একজন ভুক্তভোগী বলেন, মাতৃত্বকালীন ভাতার কার্ডের জন্য তার কাছ থেকে সাড়ে ১০ হাজার টাকা নিয়েছে। মোস্তফা নামের আরেকজন ভুক্তভোগী বলেন, ৪০ দিনের কর্মসূচির কাজের জন্য ৫ হাজার টাকা দিতে হয়েছে। ববিতারা নামের এক ভূক্তোভোগী জানান, শিশু ও মাতৃত্বকালীন ভাতার কার্ডের জন্য ১৪ হাজার টাকা দিতে হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে ইউনিয়ন পরিষদে গ্রাম্য আদালতে সালিশ(বিচার কার্য) না করে নিজ বাড়িতে সালিশ করার অভিযোগ করে এলাকাবাসী। এমনই একজন ভুক্তভোগী নাজমা বলেন, তার মেয়ের সাথে বনিবনা না হওয়ায় ছাড়াছাড়ির জন্য জামাই পক্ষের ৮০ হাজার টাকার মধ্যে মাত্র ২৬ হাজার টাকা দিয়েছে মেয়ে পক্ষকে। বাকী ৫৪ হাজার টাকাই নিজের কাছে রেখে দেয়। এভাবে একের পর এক অভিযোগ করতে থাকে এলাকাবাসী।

অভিযুক্ত দাইপুখুরিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার মোঃ সাদ্দাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা। এলাকার আওয়ামী লীগেরই কিছু ব্যক্তি উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে এসব প্রপাগাণ্ডা ছড়াচ্ছে। তিনি নিজেকে বর্তমান আওয়ামী লীগের নির্বাচিত সাংসদ ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুলের সক্রিয় কর্মী বলে পরিচয় দেন।

দাইপুখুরিয়া ইউপি চেয়ারম্যান মোহাঃ আলমগীর রেজার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে আমি লিখিত কোন অভিযোগ পাইনি, তবে কেউ যদি লিখিত অভিযোগ করে তবে আমি নিজে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। কেউ অন্যায় করে নিজেকে নৌকার কর্মী বলে পরিচয় দিলেও লাভ হবে না।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা বরাবর ৩নং দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের মেম্বার সাদ্দাম হোসেনের বিরুদ্ধে ভুক্তভোগী প্রায় ৩০-৩৫ জনের পক্ষে দিলীপ নামে একজনের ভুক্তভোগীর স্বাক্ষরে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও সমাজসেবা অধিদপ্তর কর্মকর্তা বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে।

এই বিষয়ে শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ আমরা পেয়েছি, তদন্তে অভিযোগ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ই.এক্স/বার্তা বাজার