নওগাঁ জেলার ধামইরহাট ও পত্নীতলা উপজেলা নিয়ে ৪৭ নওগাঁ-২ আসন গঠিত। গত ৭ জানুয়ারী সারাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হলেও একজন স্বতন্ত্র প্রার্থী মৃত্যুবরণ করায় এ আসনে ভোটগ্রহণ বাতিল করা হয়।

এ আসনে ৭ জানুয়ারী নির্বাচনে মোট চারজন বৈধ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। কিন্তু গত ২৯ ডিসেম্বর ভোর রাতে স্বতন্ত্র প্রার্থী পত্নীতলা উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ও নজিপুর পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযোদ্ধা আমিনুল হক ইন্তেকাল করায় ভোট গ্রহণ বাতিল করে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করেন
নির্বাচন কমিশনের সচিব মো.জাহাঙ্গীর আলম। ১৭ জানুয়ারী বুধবার ছিল নতুন প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। শেষ দিনে দুইজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো.মাহমুদ রেজা মেহেদী ও মো.মেসবাহুল আলম।

এছাড়া পূর্বের মনোনয়নপত্র দাখিলকৃতরা হলেন- চারবারের এমপি সাবেক মুন্সেফ সাবেক হুইপ এডভোকেট মো. শহীদুজ্জামান সরকার এমপি, সাবেক ছাত্রনেতা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য ড.ইঞ্জিনিয়ার আখতারুল আলম, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপির উপদেষ্টা ও জেলা জাপার সভাপতি এড. মো. তোফাজ্জল হোসেন। ১৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৫ জানুয়ারি প্রার্থীতা প্রত্যাহার এবং ২৬ জানুয়ারি প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ১২ ফেব্রুয়ারি সোমবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/এম আই