নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার আওয়ামী লীগের প্রাণ হিসেবে পরিচিত হাসনাত পরিবারকে গত ১০ বছর নানা চক্রান্ত করে সোনারগাঁবাসীকে সেবা করা থেকে বিরত রাখার পর শেষ পর্যন্ত এবার দলীয় প্রধানের নির্দেশনায় মনোনয়ন পেয়ে জয়ের মালা ছিনিয়ে আনলেন কায়সার হাসনাত।

একাদশ সংসদ নির্বাচনে কায়সার হাসনাতের উপর ন্যাক্কারজনক হামলার ঘটনা এলাকাবাসীর মনে প্রচন্ডভাবে আঘাত করার ফল হিসেবে এবার দ্বাদশ সংসদ নির্বাচনে কায়সার হাসনাতের নৌকা প্রতীকে ১লাখ ১২ হাজার ৮০৮ ভোটার তাদের মূল্যবান ভোট দিয়ে বিগত সময়ের জবাব দিয়েছেন কঠোরভাবে।

তার নিকটতম প্রতিদ্বন্ধি লিয়াকত হোসেন খোকা লাঙ্গল প্রতিক পেয়েছেন ৩৫৮১১ ভোট। নির্বাচনে কায়সার হাসনাত ৭৬৯২৭ ভোটের ব্যবধানে জয়লাভ করেছে। এছাড়া স্বতন্ত্র প্রার্থী এইচএম মাসুদ দুলালের ঈগল প্রতিক পেয়েছে ২১৪ ভোট, বিএনএম ওয়ারিউল রহমান খাঁন নোঙ্গল পেয়েছেন ২৬৬ ভোট, নারায়ণদাস বিকল্পধারা কুলা প্রতিক পেয়েছেন ১৯১ ভোট, বাংলাদেশ সুপ্রিমপার্টির আসলাম একতারা প্রতিকে পেয়েছেন ৭২৫ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আরিফ পেয়েছেন ১৩৬ ভোট ও তরিকত ফেডারেশনের মুজিবুর রহমান মানিক ফুলের মালা পেয়েছেন ২৮৯ ভোট।

সোনারগাঁয়ে মোট ভোটার সংখ্যা ৩লাখ ৪৫ হাজার ৬৩৭জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৬৭ হাজার ১৪৯ জন মহিলা ভোটার ১লাখ ৭৮ হাজার ৭৮৯জন। এবার ভোটারদের ভোটার দেয়ার জন্য ১৩১টি কেন্দ্র করা হয়েছে এসব কেন্দ্রে ভোটারদের জন্য বুথ তৈরী করা হয়েছে ৭৭১টি।

সোনারগাঁয়ে উপজেলা কার্যালয়ে নির্বাচনের ফলাফল ঘোষণাকালে অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বচ্ছতা ভোটের ফলাফলে কায়সার হাসনাত কতটা জনপ্রিয় তা এবার দেখিয়ে দিলো সোনারগাঁবাসী।

বার্তাবাজার/এম আই