পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের বর্তমান সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা মার্কার প্রার্থী অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এর নির্বাচনী ইশতেহার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা দেন।

এসময় মহিব্বুর রহমান মহিব তার নির্বাচনী ইশতেহার জানান, সকল খাল দখলমুক্ত করে খননের মাধ্যমে সচল করবেন। সরকারি জলাভূমিতে জনগণের মাছ শিকার নিশ্চিত করবেন। ইশতেহারে এমন কথা উল্লেখ করায় ফেসবুকে অনেকেই লিখেছেন কুয়াকাটা সংলগ্ন সাগর ইজারা দিয়েছিলেন এই এমপি মহিব্বুর রহমান মহিব। যা নিয়ে বেশকিছু টিভি ও পত্রিকায় নিউজ আসে। এমনকি পৌর শহরের এতিমখানা এলাকায় চিংগড়িয়া খাল দখল করে নির্মাণ করা বহুতল ভবন কি ভেঙে ফেলার কথা বললেও তা তিনি বাস্তবে কিছুই করেনি। পায়রা বন্দর ও পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে জমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্থদের টাকা প্রাপ্তিতে হয়রানি বন্ধ করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

কিন্তু গত পাঁচ বছর ধরে এমনকি এখন পর্যন্ত ভূমি অধিগ্রহণের টাকা দালালদের কারনে পাচ্ছে না প্রকৃত মালিকরা। যে কারণে ধানখালী ও লালুয়া ইউনিয়নে এই সমস্যা এখনো বিরাজমান। শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করতে ভূমিকা রাখবেন বলে বলছেন তিনি কিন্তু গত ২/৩ বছরে সারা বাংলাদেশে প্রায় ৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও হয়েছে সেখানে কলাপাড়ায় একটিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করতে পারেনি এমপি মুহিব। বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার প্রচারণায় গিয়ে এমপি মহিব্বুর রহমান মহিব বলতেন, তিনি এমপি হওয়ার পর বিএনপির নেতাকর্মীরা শান্তিতে এলাকায় বসবাস করছেন। কিন্তু বিএনপির লোকজন ঠিক তার উল্টো কথা বলছেন।

তারা জানান, এই মহিব্বুর রহমান মহিবের সময়েই বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে বেশি মামলা ও হয়রানি করা হয়েছে। কলাপাড়ায় মডেল মসজিদের কাজ শুরু করার পরও এখন পর্যন্ত নির্মাণ কাজ শেষ করতে কোন ভূমিকাই রাখছেন না তিনি।

এছাড়া শিক্ষানুরাগীদের নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি গঠন করার ঘোষণা দিলেও গত পাঁচ বছরে উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করেছে এমপির স্ত্রী বলে নিজে এমন কমেন্টও করেন অনেকে। আর এসকল বিষয় নিয়েই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই লিখেছেন এমপি মহিব্বুর রহমান মহিব একজন ব্যার্থ রাজনৈতিক নেতা ও এমপি তাকে পরিহার করা উচিত।

বার্তাবাজার/এম আই