বরাবরের মতো এবারও ভর্তি পরীক্ষার্থীদের সহায়তা দিয়ে পাশে ছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পড়ুয়া ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষার্থীদের সংগঠন ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদ। গুচ্ছ ‘বি’ ইউনিটের ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের ফোন, ঘড়ি, ব্যাগ, বইসহ বিভিন্ন জিনিসপত্রের নিরাপত্তা এবং পানি ও শরবত সরবরাহ করে ভর্তিচ্ছুদের পাশে ছিল।

শুক্রবার (৩ মে) ‘বি’ ইউনটের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের সামনে একটি বুথ করে তাদের এই নানাবিধ সেবামূলক কর্মকান্ড পরিচালনা করতে দেখা যায়।

ব্রাহ্মণবাড়িয়া ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি তাওহীদ হোসেন সানি বলেন, “আমরা প্রতিবারের মতো এবারও ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছি। আমাদের কার্যক্রম শুরু হয় পরীক্ষার দুই একদিন আগে থেকেই। দূরদূরান্ত থেকে অনেকেই আগে চলে আসে, আমরা তাদের খাবার এবং রাত্রিযাপনের ব্যবস্থা করেছি। ‘নিরাপত্তা বুথ’ স্থাপন করেছি। এই বুথের মাধ্যমে আমরা বিনামূল্যে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে আসা ফোন, ঘড়ি, ব্যাগ, বই এগুলা জমা রেখেছি, অভিভাবকদের জন্য বসার জায়গা, নিরাপদ পানি এবং সরবতের ব্যবস্থা করেছি। এই তীব্র দাবদাহে আশাকরি এর মাধ্যমে পরীক্ষার্থী এবং তাদের সাথে আসা অভিভাবকদের কষ্ট লাঘব করতে চেষ্টা করেছি।”

বার্তা বাজার/এইচএসএস