কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে রোহিঙ্গাদের ১৪ টি ঝুপড়ি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় অগ্নিকান্ড নিয়ন্ত্রণ রাখতে আরো ২০ ঝুপড়ি ঘর সম্পুন্ন ভেঙে দেওয়া হয়। বর্তমানে ৩৪ পরিবারের খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন।

শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ২ টা ২০ মিনিটের দিকে উখিয়ার বালুখালী ১১ নং রোহিঙ্গা ক্যাম্পের ই ব্লকের একটি বসত ঘর থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়।

স্থানীয় রোহিঙ্গারা জানিয়েছেন, আগুন নেভাতে ঘটনাস্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট। প্রায় ৩০ মিনিটের সমন্বিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এ ব্যাপারে উখিয়ার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, “খবর পেয়ে আমরা ঘটনাস্থলে উপস্থিত হই, খুব দ্রুতই আগুন নিয়ন্ত্রণ করতে পেরেছি।প্রাথমিকভাবে ধারণা করছি ৩৪ টির মত ঘর পুড়ে গেছে।” অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি আমির জাফর ও উখিয়া থানার অফিসার ইনচার্জ শামীম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে ঘটনার কারণ খতিয়ে দেখার হচ্ছে বলে জানান।

বার্তাবাজার/এম আই