সারাদেশের মত নারায়গঞ্জেও জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা। নারায়ণগঞ্জে ৫টি আসনের মধ্যে আলোচনায় রয়েছে নারায়নগঞ্জ-২ তথা আড়াইহাজার উপজেলা। এই উপজেলায় সংসদ সদস্য প্রার্থীর মধ্যে আলোচনায় রয়েছেন নৌকা প্রতীকে নজরুল ইসলাম বাবু ও লাঙ্গল প্রতীকে আলমগীর সিকদার লোটন। এই আসনে সরকার দলের প্রার্থী জয়ের ব্যপারে আত্মবিশ্বাসী হলেও সুষ্ঠু ভোট নিয়ে চিন্তিত লাঙ্গল প্রতীকের প্রার্থী লোটন।

রোববার দিনব্যাপী উঠান বৈঠক ও গণসংযোগ করে নির্বাচনী প্রচার প্রচারণা চালান এই আসনের দুই হেভিওয়েট প্রার্থী। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সরকার দলের প্রার্থী বাবু জয়ের বিষয়ে আশা প্রকাশ করলেও সুষ্ঠু ভোটের পরিবেশ নিয়ে হতাশা প্রকাশ করেন লোটন।

সংসদ নির্বাচন ঘিরে নারায়ণগঞ্জের আড়াইহাজার জুড়ে ছেয়ে গেছে পোস্টার ব্যানারে। সকাল থেকেই প্রার্থী ও তার কর্মী সমর্থকরা প্রচার প্রচারণা চালাচ্ছেন। ভোটরদের দ্বারে দ্বারে ঘুরে ভোট প্রার্থনা করে নানান প্রতিশ্রুতি দিচ্ছেন। পাশাপাশি ৭ জানুয়ারি ভোটের দিনে ভোটরদের কেন্দ্রে যেতে উৎসাহিত করছেন তারা।

নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম বাবু বার্তা বাজারকে বলেন, আমি আমার নির্বাচনী এলাকার মানুষের কাছে ছুটে যাচ্ছি। তারা আমাকে ব্যাপকভাবে জন সমর্থন দিচ্ছেন। ভোটারদের মধ্যে ভোট প্রদানের যে আগ্রহ দেখছি, তাতে বলাযায় এবার রেকর্ড পরিমাণ ভোট কাস্ট হবে। আমি ইনশাআল্লাহ বিপুল ভোটে জয়ী হব। কে কি অভিযোগ করেছে আমি তা জানি না। যে নিজের প্রচারণা না করে অনের বিরুদ্ধে অভিযোগ এনে মিথ্যাচার করে, তার যোগ্যতা আসলে কতটুকু?

এবিষয়ে লাঙ্গল প্রতীকের প্রার্থী আলমগীর সিকদার লোটন বার্তা বাজারকে বলেন, আমরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটে যাচ্ছি। ভোট নিয়ে সবার আগ্রহ থাকলেও ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন কিনা সেটি নিয়ে সবাই সঙ্কা প্রকাশ করেছেন। এখানকার এমপি বাবুর স্ত্রী একজন সরকারি কর্মকর্তা হয়েও তার স্বামীর জন্য ভোট প্রার্থনা করছেন। এর চেয়েও বড় আতঙ্ক হল ভোট কেন্দ্রের দ্বায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসাররা ঘোষণা দিয়েছেন, যে করেই হোক তারা নজরুল ইসলাম বাবুকে পাশ করাবেন। আমি যতই জনসমর্থন পাই না কেন, কেন্দ্রে যদি ভোটাররা তাদের পছন্দমত প্রার্থীকে ভোটাধিকার প্রোয়গ করতে না পারে তাহলে ফলাফল শুন্য।

নির্বাচনী আমেজ থেকেই ভোটের দিন সুষ্ঠু পরিবেশে ভোট প্রদান করতে চান আড়াইহাজারের ভোটররা। ভোট প্রয়োগের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করতে চান তারা।

বার্তাবাজার/এম আই