যেই প্রার্থী আচরণ বিধি ভঙ্গ করছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছ, মাঠে ৩০০ জন ইলেক্ট্রোরাল কমিটির চেয়ারম্যান গন অভিযোগ খতিয়ে দেখছেন এবং অপরাধ বুঝে ব্যবস্থা নিচ্ছেন লালমনিরহাটে এসে এসব কথা বলেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

শুক্রবার ২৯ ডিসেম্বর সকাল ১১ টায়, জেলা প্রশাসকের কার্যালয় বর্তমানে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।সভায় লালমনিরহাটের তিনিটি সংসদীয় আসনের মোট ১৯ জন প্রার্থীর কেউ নিজেই অথবা প্রার্থীদের প্রতিনিধি উপস্থিত হোন। প্রার্থীও প্রতিনিধিদের সঙ্গে আধ ঘন্টা সময় ধরে নির্বাচনের সামগ্রিক বিষয় জানতে চান এবং কমিশনারের পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠু করার প্রতিশ্রুতি দেন।

নির্বাচনের সাথে সংশ্লিষ্ট উদ্ধর্তন কতৃপক্ষের সাথে কথা বলার পর সাংবাদিকগণের প্রশ্নের উত্তরে তিনি জানান সব প্রার্থীই আমাদের কাছে সমান, প্রার্থী দেখে নয় অপরাধ দেখে এবং যারা নির্বাচনী আইন ভঙ্গ করবেন, তাদের বিরুদ্ধেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।ভোট সুষ্ঠু করার জন্য জেলায় বিভিন্ন যায়গায় গিয়ে নির্বাচন কমিশনারগণ নির্দেশনা দিচ্ছেন।স্তরে স্তরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। সব কিছু সমন্বয়ে করেই এগিয়ে যাওয়া হচ্ছে। ভোটের মাঠে অস্থিতিশীল পরিবেশ তৈরি হওয়ার হওয়ার কোন সুযোগ নেই।

মতবিনিময় সভায়য় রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহসহ পুলিশ সুপার সাইফুল ইসলাম, বিজিবি, র‍্যাব, আনসারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার। জে আই