কক্সবাজারের রামু উপজেলা টাইংগা কাটা গ্রামে মালয়েশিয়ান এক প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। সংঘবদ্ধ চোরের দল বাড়িতে ডুকে নগদ টাকাসহ স্বর্ণালংকার ও মূল্যবান মালামাল নিয়ে গেছে।

রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের গোয়ালিয়া পালংস্হ টাইংগা কাটা গ্রামে বিদেশ প্রবাসী বেলাল উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

রামু থানায় দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা গেছে, বেলাল উদ্দিন দীর্ঘ বছর ধরে মালয়েশিয়ায় জীবিকা নির্বাহ করে আসতেছে। স্ত্রী ইয়াছিন আকতার জানান, স্বামী বিদেশে থাকার সুযোগে ২৬ ডিসেম্বর বুধবার রাতে এলাকার চিহ্নিত অপরাধীরা সংঘটিত হয়ে বাড়ির তালা ভেঙে জমি ক্রয়ের জমানো ২ লাখ ৮০ হাজার টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ মূল্যবান জিনিস পত্র নিয়ে যায়।

এ ঘটনায় কামাল ও গুরা মিয়াসহ তিনজনের বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয় বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

স্থানীয় এলাকাবাসীরা জানান, গুরা মিয়া একজন দুর্দান্ত সন্ত্রাসী। হত্যাকান্ড মামলাসহ বেশ কয়েকটি মামলার আসামি। তার নেতৃত্বে এলাকায় সন্ত্রাসী বাহিনীর গঠন করে প্রতিনিয়ত চুরি, ডাকাতি ও রুপসী গোয়ালিয়ায় বেড়াতে আসা পর্যটকদের ছিনতাই করছে। বলতে গেলে তার বাহিনীর নিকট সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। স্থানীয় নাগরিক সমাজ এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

বার্তাবাজার/এম আই