পাবনায় অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে পাবনা জেলা বিএনপির নেতৃবৃন্দ। স্বৈরাচারী হাসিনা সরকারের ডেমি প্রহসনের নির্বাচন বর্জনের ডাকে অসহযোগ আন্দোলন বাস্তবায়নে পাবনা- ৩ আসনের সাবেক সংসদ সদস্য নির্বাহী কমিটির সদস্য জনাব কে এম আনোয়ারুল ইসলাম সাহেবের নেতৃত্বে আন্দোলনটি ডাকা হয়।

বাংলাদেশের বিরোধী দল বিএনপি শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত ‘অসহযোগ আন্দোলনের’ ডাক দিয়েছে। আগামী সাতই জানুয়ারির ভোট বর্জন করা, কর ও ইউটিলিটি বিল না দেয়ার জন্য প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানিয়েছে।

দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্ধৃত করে দলের মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বুধবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দিয়ার পর পর সারা দেশের মতো পাবানায় জন সম্পৃক্তায় সাবেক সংসদ সদস্য নির্বাহী কমিটির সদস্য জনাব কে এম আনোয়ারুল ইসলাম সাহেবের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন, ফরিদপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক ভিপি সদস্য সচিব আব্দুল হাকিম খান। চাটমোহর পৌর বিএনপির আহবায়ক এ এম জাকারিয়া। চাটমোহর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহিম কালু। চাটমোহর বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ (বিএসপিপি) সদস্য জেটেব কেন্দ্রীয় কমিটি যুগ্ন আহবায়ক জুয়েল রানা। চাটমোহর পৌর যুবদলের আহ্বায়ক তানভীর জুয়েল লিখন যুগ্ন আহবায়ক মনি। চাটমোহর পৌর চাটমোহর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ফুল চাঁদ হোসেন শামীম। উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জান্নাতুল ইসলাম জুঁই। ফৈলজানা ইউনিয়ন ছাএ দল এর সি.সহসভাপতি মেহেদী হাসান রাজু। সাবেক স্বেচ্ছাসেবক নেতা কাজি খোকন। মথুরাপুর ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ। ডিবি গ্রাম ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য সচিব আব্দুর রাজ্জাক আকাশ। সাইখোলা ইউনিয়ন ছাএ দল আহবায়ক রাকিব। সেস্বাসেবক নেতা খাইরুল লিটন সহ আরো অনেকে।

আন্দোলন এবং বিক্ষোভ চলাকালে বিক্ষুব্ধরা বলেন, অবৈধ সরকারকে অসহযোগিতার বিকল্প নেই। আগামী সাতই জানুয়ারির ডামি নির্বাচন বর্জন করুন। আপনারা ভোট কেন্দ্র যাবেন না, এটা আপনার অধিকার। কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন থেকে বিরত থাকুন, একই সাথে সরকারকে ট্যাক্স, খাজনা ও ইউটিলিটি বিল দেয়া স্থগিত রাখার পাশাপাশি ব্যাংকে লেনদেন এবং প্রহসন মুলক মামলার হাজিরা দেয়া থেকে বিরত থাকুন।

ই.এক্স/ও.আর/বার্তা বাজার