কক্সবাজারের টেকনাফে পৃথক দুটি অভিযানে ৩৯ হাজার ১৯০ পিস ইয়াবা বড়িসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে বিজিবি।

টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ জানান, (২৬ ডিসেম্বর) মঙ্গলবার কক্সবাজার-টেকনাফ মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ইউনিয়নের উনচিপ্রাং রাস্তার মাথায় একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে বিজিবি। ভোর সাড়ে ৬ টার নাগাদ হোয়াইক্যং হতে হ্নীলাগামী একটি সিএনজি (অটো) তল্লাশী চালিয়ে যাত্রীর পরিহিত জ্যাকেট থেকে ৯ হাজার ১৯০ পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। আটক ব্যক্তি হ্নীলা ইউনিয়নের পানছড়ি পাড়া এলাকার মৃত আমির হোসেনের ছেলে মোঃ সৈয়দুল আমিন (৩৫)।

অপরদিকে, একই দিন মিয়ানমার থেকে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১২টা নাগাদ টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া সীমান্তে অভিযান চালায়। এসময় ২ জন ব্যক্তি নাফনদী পারহয়ে সীমান্ত অভিমুখে আসার পথে বিজিবির উপস্থিতি টেরপেয়ে পালানোর সময় ধাওয়া করে এক পাচারকারীকে আটক করা হয়। এসময় তার সাথে থাকা ব্যাগ থেকে ৩০ হাজার পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। ধৃত ব্যক্তি পৌরসভার দক্ষিন জালিয়া পাড়ার মোঃ ইয়াকুব আলীর ছেলে মোঃ আব্দুল খালেক (২৩)।

জব্দকৃত মাদক ও ধৃতদের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া শেষে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির এই কর্মকর্তা।

বার্তা বাজার/জে আই