কুমিল্লা জেলা প্রশাসনের সহযোগিতায় এবং ইয়ুথনেট কুমিল্লার উদ্যোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পার্শবর্তী সালমানপুর এলাকার অসহায় শীতার্ত ও বিশ্ববিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে কম্বল বিতরণ করে ইয়ুথনেট কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কুমিল্লার সদস্যরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে ইয়ুথনেট কুমিল্লার সমন্বয়ক ও লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী আল-আমিনের সঞ্চালনায় এলাকাবাসী ও পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে ২০ টি কম্বল বিতরণ করা হয়।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শক ও নির্দেশনা দপ্তরের পরিচালক ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান ও ফিন্যান্স এন্ড একাউন্টস দপ্তরের ডিরেক্টর ইনচার্জসহ ইয়ুথনেট কুমিল্লার সদস্যরা।

অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান বলেন, “মানুষ মানুষের জন্য। আমাদের সবসময় মানুষের পাশে থাকতে হবে, মানবতার কাজে নিজেকে নিউজিত করতে হবে। তারই ধারাবাহিকতায় আজকের ইয়ুথনেট কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্বল বিতরণ বিশ্ববিদ্যালয়ের ভিশন ও মিশন বাস্তবায়নে কাজ করবে।”

অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, “তোমরা যারা আত্ম-মানবতার কাজে সম্পূর্ণ নিজের প্রচেষ্টা অসহায় শীতার্ত, দুঃস্থ, ভোক্তভোগী মানুষের পাশে দাড়াও সেটা সত্যিই একটা প্রশংসনীয় উদ্যোগ। তারই ধারাবাহিকতায় আজকে যারা কম্বল বিতরণ করছে তাদের অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নত বাংলাদেশের গড়ার স্বপ্ন দেখেন তোমাদের মাধ্যমেই সেই স্বপ্ন বাস্তবায়ন হবে সে আশাবাদ ব্যক্ত করছি।”

উল্লেখ্য, এর আগে গত বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কুমিল্লা শহরের বিভিন্ন জায়গার অসহায় শীতার্ত মানুষদের ২৫ টি কম্বল বিতরণ করে ইয়ুথনেট কুমিল্লা।

বার্তাবাজার/এম আই