কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে মিয়ানমারে পাচারকালে খাদ্যসামগ্রীসহ ১৯ জনকে আটক করা হয়েছে। অপর একটি অভিযানে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস), ২৮৫ বোতল বিদেশী মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড।

সোমবার (২৫ ডিসেম্বর) বিকালে টেকনাফ কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লুৎলাহিল মাজিদ বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন লম্বরি ঘাট থেকে কাঠের বোট যোগে বিভিন্ন প্রকার খাদ্যদ্রব্য ও তৈল শুল্ক ফাঁকি দিয়ে মিয়ানমারে পাচারের খবরের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক ওই এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় কোস্ট গার্ড সদস্যরা বোটে রাখা ১৫ বস্তা শুকনা মরিচ, ৪০ বস্তা পেয়াজ, ১ বস্তা তামাক পাতা, ৩ বস্তা টেস্টিং সল্ট, ১ হাজার ৮২১ লিটার অকটেন, ৩ হাজার ৭৫২ লিটার সয়াবিন তেল, ১৩৬ লিটার ডিজেলসহ ১৯ জন পাচারকারীকে আটক করা হয়।

এদিকে অপর এক অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে মাদকের একটি চালান মিয়ানমার থেকে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ হয়ে এদেশে আসার সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ১ কেজি ক্রিস্টাল মেথ (আইস), মিয়ানমারের ২৮৫ বোতল মদ ও ৩৩৫ ক্যান বিয়ার জব্দ করা হয়। এসময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

বার্তাবাজার/এম আই