কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে নৌকার প্রার্থী হিসেবে নির্বাচনী মাঠে রয়েছেন বর্তমান সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল এবং নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়ে মাঠে রয়েছেন তারই আপন চাচা বিএনপির কুমিল্লা উত্তর জেলার সদস্য সচিব এএফএম তারেক মুন্সী।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বোচনে কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ও লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট ইউসুফ আসগরসহ ১২ প্রার্থী উপজেলার ১টি পৌরসভা ও ১৫ ইউনিয়নের মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন।

নির্বাচন ঘনিয়ে আশার সাথে সাথে প্রার্থীদের প্রচার-প্রচারনায়ও মুখরিত হয়ে উঠছে এ আসন। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার কথা শুনা যাচ্ছে। অপরদিকে বাংলাদেশ জাতীয় দল (বিএনপি) নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়ে দেশব্যাপী প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছে। তারই অংশ হিসেবে কুমিল্লা উত্তর জেলা ও দেবীদ্বার উপজেলা বিএনপি কর্মসূচি বাস্তবায়নে কাজ করছেন।

শুক্রবার বিকালে কুমিল্লা-সিলেট মহাসড়কের দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ বাজারে এবং শনিবার দেবীদ্বার পৌর সদরে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সীর নেতৃত্বে নির্বাচন বর্জনের লক্ষে সাধারণ ভোটারদের মধ্যে লিফলেট বিতরণ করেন।

এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা বিএনপির সদস্য সচিব এএফএম তারেক মুন্সী বলেন, আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজনীতি করি, দলের কর্মসূচি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। এখানে আত্বীয়-স্বজন দেখার সুযোগ নেই, আমার নিকট আমার দল বড়, আমি কুমিল্লাবাসীকে অনুরোধ করবো অবৈধ ও এক তরফা নির্বাচন বর্জন করার জন্য।

বার্তা বাজার/জে আই