আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসনের হয়ে অংশগ্রহণ করছেন তরুণ প্রজন্মের রাজনৈতিক দল “জাগ্রত বাংলাদেশ” (জেবিডি’র) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মহিউদ্দিন মামুন। আর এই দলের হয়েই জোটবদ্ধ ভাবে (মুক্তিজোটের) প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহন করছেন তিনি।

পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর ইউনিয়নের পশ্চিম শারিকখালী গ্রামের আবুল কালামের ছেলে মহিউদ্দিন মামুন। বর্তমানে তিনি ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে নিয়মিত প্রাকটিস করার পাশাপাশি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায়ও আইনজীবী হিসাবে কাজ করছেন। ছাত্রজীবন থেকেই গরীব ও অসহায়দের নিয়ে ভাবতেন এবং তাদের নিয়ে কাজ করতে পচ্ছন্দ করতেন মহিউদ্দিন মামুন।

এক সাক্ষাৎকারে এ্যাড. মহিউদ্দিন মামুন জানান, একজন কৃষক পরিবারের সন্তান আমি। তাই সাধারণ মানুষের দুঃখ দূর্দশা নিয়ে কাজ করা আগ্রহ ছোট থেকেই তার। আর এ জন্যই তিনি সাধারণ মানুষের জনসেবা করার জন্য নির্বাচনে এসেছেন। যেহেতু বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ আর আমি যেহেতু কৃষক পরিবারে সন্তান তাই আমি সামনের দিনগুলোতে কৃষক, শ্রমিক ও খেটে খাওয়া মানুষের প্রতিনিধি হতে চাই। আমি এই সকল অবহেলিত মানুষের কন্ঠস্বর হয়ে কথা বলতে চাই। তাদের সাথে এক সাথে বাঁচতে চাই। সবাই প্রতিষ্ঠিত হওয়ার পরে সময় পাইলে রাজনীতি ও জনসেবা করে আর আমি প্রতিষ্ঠিত হবার আগেই রাজনীতি ও জনসেবা করতে এসেছি।

তিনি আরো বলেন, বর্তমান যুব সমাজকে সাথে নিয়েই সামনে আগাতে চাই। কারন এই যুব সমাজই পারে দেশকে সামনে এগিয়ে নিতে। আগামী ৭ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ হলে পটুয়াখালীর জনগণ আমাকে বিজয়ী করবে ইনশাআল্লাহ। আর আমার বিজয় হলে কৃষক, শ্রমিক, খেটে খাওয়া, অবহেলিত, সুবিধা বঞ্চিত মানুষের জয় হবে বলে মনে করেন তিনি।

বার্তাবাজার/এম আই