নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এমপিকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১ লা ডিসেম্বর) কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি ও কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইমাম হাসান এ নোটিশ দিলেও শনিবার সন্ধ্যায় তা গণমাধ্যম কর্মীরা জানতে পারেন।

নোটিশে উল্লেখ করা হয়, গত ৩০ নভেম্বর দেবীদ্বার সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র জমা দিতে যান রাজী ফখরুল এমপি। এ সময় তিনি বহু মানুষের সমন্বয়ে মোটর সাইকেল বহরসহ মিছিল নিয়ে অভ্যর্থনা গ্রহন করেন। বিষয়টি নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন। তার এমন আচরণ বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত হয়েছে, যা নির্বাচন অনুসন্ধান কমিটির নজরে এসেছে। আচরণবিধি লঙ্ঘন করায় আগামী ৩ ডিসেম্বর সকাল ১১ টায়, সংসদীয় আসন-২৫২, কুমিল্লা-৪ এর অস্থায়ী কার্যালয় কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালতে স্বশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হলো।

এ বিষয়ে জানতে এমপি রাজী ফখরুলের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বার্তা বাজার/জে আই