দিনাজপুরের ঘোড়াঘাটে বাস ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে আলমগীর হোসেন (৫০) নামে একজন নিহত হয়েছেন। বাসটি দিনাজপুরের তীর্থস্থান থেকে সনাতন ধর্মালম্বী যাত্রীদেরকে নিয়ে বগুড়ায় যাচ্ছিলেন।

শুক্রবার রাত সাড়ে ৭টায় দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কলাবাড়ী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত আলমগীর হোসেন দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মধ্যপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দীনের ছেলে। তিনি বেসরকারী প্রতিষ্ঠান সিপি বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, দিনাজপুর থেকে ছেড়ে আসা ভাড়া করা একটি বাস বগুড়ার দিকে যাচ্ছিল। একই সময় রাণীগঞ্জ বাজার থেকে মহাসড়ক দিয়ে নিজের মোটরসাইকেল চালিয়ে বাড়িতে ফিরছিলেন আলমগীর হোসেন। বাসটি কলাবাড়ী নামক স্থানে পৌঁছালে চলতি বাসের বাম পাশের চাকাটি বিকট শব্দে ফেটে যায়। এতে নিয়ন্ত্রন হারিয়ে বাসটি মোটরসাইকেলটিকে সামনে থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন মোটরসাইকেলের চালক। খবর পেয়ে রাণীগঞ্জ বাজারে দায়িত্বরত পুলিশ সদস্যরা গুরুতর আহত অবস্থায় মোটরসাইকেল চালক আলমগীরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের মেডিকেল অফিসার ডাঃ রুপম কুন্ডু বলেন, রাত ৭ টা ৫৫ মিনিটে রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা তাকে মৃত অবস্থায় পেয়েছে। নিহত ব্যক্তির দুই পা এবং হাতে গুরুতর জখম রয়েছে। তাছাড়া তিনি বুকে আঘাত পেয়েছিলেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, মরতেহের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। বাসটিকে আটক করা হয়েছে। তবে ঘটনার পরপরেই রাস্তার পাশে একটি এলপিজি গ্যাস স্টেশনে বাসটি রেখে চালক ও চালক সহকারী (হেলপার) পালিয়ে গেছেন। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে সড়ক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করবেন। মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বার্তাবাজার/এম আই