গৃহবধূ ফেরদৌসি বেগম (২৬)। প্রতিদিনের মত বুধবার বেলা সাড়ে ১১টায় বাড়ির পাশের জমিতে গিয়েছিলেন গরুর জন্য ঘাস কাটতে। ভ্যানচালক স্বামীর সংসারে জমি থেকে ঘাস কেটে বাড়িতে পালন করতেন গরু ও ছাগল।

একই দিন দুপুর ৩টায় জমির মাঝের খাঁড়িতে মাছ মারতে গিয়ে গৃহবধূ ফেরদৌসির মরদেহ জমির আইলে পড়ে থাকতে দেখেন কয়েকজন আদিবাসী নারী-পুরুষ। পরে তারা গ্রামবাসীকে খবর দেয়। বাড়ি থেকে প্রায় ২ কিলোমিটার দুরে ঘটনাটি ঘটেছে।

এই ঘটনা ঘটেছে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার পালশা ইউনিয়নের কৃষ্ণরামপুর-মরিচা গ্রামে। নিহত গৃহবধূ ফেরদৌসি বেগম ওই গ্রামের সাগর মিয়ার স্ত্রী। সাগর মিয়া পেশায় একজন ভ্যানচালক। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ দুপুর সাড়ে ৩টায় ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের ধারণা তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

নিহতের দেবরের স্ত্রী তাজমা বেগম বলেন, আমরা দুজনেই প্রতিদিন জমিতে যাই গরু ছাগলের জন্য ঘাস কাটতে। আজ সকালে সে (ফেরদৌস) জমিতে একাই গিয়েছিল বাড়ির পাশের জমিতে। দুপুরে বাড়িতে খবর আসে তার মরদেহ জমিতে পড়ে আছে। আমাদের কোন শত্রু নেই। দিন আয় করে দিন খাই।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, আমরা সুরতহাল রিপোর্ট তৈরি করেছি। নিহতের গলায় গোল দাগ রয়েছে। পিবিআইকে খবর দেওয়া হয়েছে। তারা এসে ফরেনসিক কার্যক্রম চালাবে। ঘটনার রহস্য উদঘাটনে আমরা কাজ করছি। ময়না তদন্তের জন্য মরদেহ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বার্তাবাজার/এম আই